রবিবার, মে ১৯, ২০২৪

দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন চরমোনাই পীর

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী রেজাউল করীম চরমোনাই পীর।

সোমবার (১৯ জুলাই) এক শুভেচ্ছা বার্তায় এবারের ঈদুল আযহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

চরমোনাই পীর বলেন, কুরবানীর ঐতিহাসিক শিক্ষা ও তাৎপর্য নিয়ে পবিত্র ঈদুল আযহা সমাগত। এ ঈদ আমাদেরকে ত্যাগ ও কুরবানীর আদর্শে উজ্জীবিত করে। মহান আল্লাহর সন্তুষ্টির জন্য অল্লাহর উদ্দেশে সবকিছু বিলীন করে দেওয়ার চেতনা জাগ্রত করে। সামাজিক বৈষম্য দূরীকরণ, শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠায় কুরবানী আমাদেরকে অনুপ্রেরণা দেয়। ত্যাগ ও কুরবানীর মানসিকতা নিয়ে ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামকে পরিপূর্ণভাবে অনুসরণ করতে হবে। আর এর মাধ্যমেই কেবল মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন করা সম্ভব।

চরমোনাই পীর আরও বলেন, দেশে বিরাজমান করোনা পরিস্থিতির কারণে মানুষের ব্যবসা-বাণিজ্য বন্ধ, চাকরি ও কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে মানুষ। আয়-উপার্জন বন্ধ হয়ে মানুষ অত্যন্ত মানবেতর জীবন-যাপন করছে। দেশের বিদ্যমান এই পরিস্থিতি অত্যন্ত ভারাক্রান্ত ও বেদনাদায়ক।

দেশের সকলের সুখ-সমৃদ্ধি, সার্বিক নিরাপত্তা ও শান্তি কামনা করে তিনি বলেন, সামাজিক বৈষম্য দূর করে সন্ত্রাস, দুর্নীতি, মাদকমুক্ত উন্নত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় কুরবানী মুসলমানদের প্রেরণা জোগায়। তাই আসুন শান্তির পক্ষে অবস্থান নিয়ে ইসলামের শ্বাশত বিধান প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করি, তাহলে দুনিয়ার শান্তি ও আখেরাতে সীমাহীন নিয়ামতের অংশীদার হতে পারবো, ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত দেশে এবং বিদেশে যারা ইন্তেকাল করেছেন আমরা মহান রাব্বুল আলামিনের কাছে তাদের জন্য মাগফিরাত কামনা করছি। করোনা মহামারীর ভয়াবহতা থেকে রক্ষা পাওয়ার জন্য মহান আল্লাহ তায়ালার নিকট কায়মনোবাক্যে এ দু‘আ করছি, তিনি যেন আমাদের সকল প্রকার বিপদ-আপদ দূর করে দেন এবং করোনা পরিস্থিতির এই বিপর্যয়কর অবস্থা থেকে মুক্তি দান করেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img