বৃহস্পতিবার, মে ২, ২০২৪

চেষ্টা করব কৃষকরা যাতে ধানের সঠিক মূল্য পায় : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মুহাম্মাদ আব্দুস শহীদ বলেছেন, লক্ষ্যমাত্রা অনুযায়ী দুই কোটি ২২ লাখ টন খাদ্য উৎপাদনের জন্য আমরা চেষ্টা করছি। কৃষকরা যাতে ধানের দাম বা চালের দাম সঠিকভাবে পায়। কৃষকের বাঁচার জন্য যে প্রয়োজন সেটুকু বিবেচনা করে মূল্য নির্ধারণের জন্য চেষ্টা করব। আমরা চাই কৃষকরা যেন সঠিকমূল্যে তাদের উৎপাদিত পণ্য বিক্রি করতে পারেন। এজন্য তাদের কীভাবে সহযোগিতা করা যায়, সেটা নিশ্চিত করা হবে।

আজ শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের সঙ্গে বোরো ধান কাটায় অংশগ্রহণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, সুনামগঞ্জ জেলা অত্যন্ত একটি ঝুঁকিপূর্ণ জেলা। এখানে বন্যা হয় বেশি, খরার সময়ও মাঠ-ঘাট ফেটে যায়। আমরা চেষ্টা করব কৃষকরা যাতে ধানের সঠিক মূল্য পায়। মধ্যস্বত্বভোগীরা যেন মুনাফা না নিতে পারে। মধ্যস্বত্বভোগীরা যেন কোনো সিন্ডিকেট তৈরি করে কৃষকদের গলায় ফাঁসি না দেয়। সবাই সজাগ থাকলে কৃষকরা বঞ্চিত হবেন না।

সুনামগঞ্জের জেলা প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে বোরো ধান কাটা অনুষ্ঠানে সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সংসদ সদস্য ড. মোহাম্মদ সাদিক, অ্যাডভোকেট রনজিত চন্দ্র সরকার, পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল হাসান, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মলয় চৌধুরী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিমল চন্দ্র সোমসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, দপ্তর, জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর কৃষিমন্ত্রী ধান কাটার জন্য কৃষকদের মাঝে ভর্তুকিতে হারভেস্টার মেশিন বিতরণ করেন এবং কৃষকদের সঙ্গে আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img