শনিবার, জুলাই ১৩, ২০২৪

নির্বাচনে সব দলের অংশগ্রহণ নির্বাচন কমিশনের ওপর নির্ভর করে না : ইসি আনিছুর

নির্বাচনে সব দলের অংশগ্রহণ আমাদের (নির্বাচন কমিশনের) ওপর নির্ভর করে না। দল অংশগ্রহণ করা নির্ভর করে দলের সিদ্ধান্ত এবং রাজনৈতিক সিদ্ধান্তের ওপর। এর সাথে আমাদের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মুহাম্মাদ আনিছুর রহমান।

তিনি বলেন, গত দেড় বছরে সকল দলকে আমরা একাধিকবার আহ্বান জানিয়েছি, এখনও আহ্বান জানাচ্ছি, তারা যাতে নির্বাচনে অংশগ্রহণ করে। বিএনপিকে আমরা বহুবার ডেকেছি। আমাদের দরজা এখনো খোলা আছে। তারা যদি আমাদের কাছে আসতে চায়, আমরা ওয়েলকাম করবো। সবাই মিলে অংশগ্রহণমূলক একটা নির্বাচন হবে এটাই আমাদের প্রত্যাশা। আমরা নির্বাচনের উপযোগী পরিবেশ তৈরি করব।

রবিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে কিশোরগঞ্জ সার্কিট হাউজে সাংবাদিকদেরকে এসব কথা বলেন নির্বাচন কমিশনার মুহাম্মাদ আনিছুর রহমান।

তিন দিনের সফরে তিনি কিশোরগঞ্জে এলে সার্কিট হাইসে তাকে স্বাগত জানান জেলা প্রশাসক মুহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মুহাম্মাদ রাসেল শেখ, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলমসহ প্রশাসনের কর্মকর্তারা।

তিনি আরও বলেন, আমরা সংবিধান অনুযায়ী নির্বাচন করার প্রস্তুতি নিয়েছি। ধীরে ধীরে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হচ্ছে। নভেম্বরের শুরুর দিকে হয়তো তফসিল ঘোষণা হতে পারে। নির্বাচন জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে আমরা করব। রাজনৈতিক বিষয়ে আমরা কোনো কথা বলতে চাই না, কারণ আমরা নিরপেক্ষ সাংবিধানিক সংস্থা হিসেবে কাজ করছি। আশা করছি ওই বিষয়গুলা কোন না কোনভাবে মিমাংসিত হয়ে যাবে।

কমিশনার মুহাম্মাদ আনিছুর রহমান পরে জেলা নির্বাচন অফিসারের সম্মেলনকক্ষে কিশোরগঞ্জ জেলার উপজেলা নির্বাচন অফিসারদের অংশগ্রহণে জাতীয় পরিচয়পত্র ও প্রবাসী ভোটার নিবন্ধন সংক্রান্ত মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। বিকালে সদর উপজেলার সম্ভাব্য কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন করেন তিনি।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img