মঙ্গলবার, মে ১৪, ২০২৪

জনগণের প্রতি এ সরকারের কোনো দায়িত্ববোধ নেই: মির্জা ফখরুল

সিলেট ও উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির চরম অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের প্রতি বর্তমান গণবিরোধী সরকারের কোনো দায়িত্ববোধ নেই। এজন্যই অসহায় মানুষকে সাহায্য না দিয়ে তারা নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে। ভয়াবহ বন্যা ও নদী ভাঙন মোকাবিলায় সরকারের কার্যকর কোনো পদক্ষেপ নেই। ফলে বিভিন্ন অঞ্চলের বন্যাকবলিত মানুষ দিশেহারা হয়ে পড়েছে। অথচ সরকারের পক্ষ থেকে কোনো জরুরি তৎপরতা নেই। বন্যাকবলিত মানুষ খাদ্য, বস্ত্র ও চিকিৎসার অভাবে দুর্বিসহ অবস্থার মধ্য দিয়ে দিনাতিপাত করছে।

শুক্রবার (১৭ জুন) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে মির্জা ফখরুল বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের স্থানীয় নেতাকর্মীসহ সচ্ছল ও বিত্তবান মানুষকেও দ্রুততার সঙ্গে দেশের বিভিন্ন এলাকায় বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে উদাত্ত আহ্বান জানান।

বিএনপির এই মুখপাত্র বলেন, সিলেট ও উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির চরম অবনতিতে ও নদী ভাঙনে গ্রামের পর গ্রাম, বাড়ি-ঘর, শিক্ষাপ্রতিষ্ঠান নদীগর্ভে বিলীন হয়েছে। ফসলি জমি ডুবে জনজীবন বিপর্যস্ত। অবিলম্বে সিলেট, সুনামগঞ্জ, লালমনিরহাট ও কুড়িগ্রামসহ দেশের যে সব অঞ্চল বন্যা ও নদী ভাঙনের কবলে পড়েছে, সে সব এলাকায় জরুরি ভিত্তিতে সরকারি ত্রাণসামগ্রী পৌঁছানোর দাবি জানান বিএনপির মহাসচিব।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img