মঙ্গলবার, মে ৭, ২০২৪

এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন কেমন হবে তা আমরা আগে থেকেই বলেছি। এই সরকারের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন হবে না। তাই বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে না। তিনি বলেন, এই সরকারের অধীনে নির্বাচনে যাওয়া মানেই হচ্ছে, তাদের আরও বৈধতা দেওয়া।

বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের একাংশ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের একাংশ এই সভার আয়োজন করে। প্রতি বছর ১৬ই জুনকে বিএনপি ও বিএনপিপন্থী সাংবাদিকরা সংবাদপত্রের কালো দিবস হিসেবে পালন করে।

সভায় মির্জা ফখরুল ইসলাম বলেন, আমরা স্বাধীনতার পর থেকেই একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার চেষ্টা করছি। কিন্তু যারা স্বাধীনতা সংগ্রামের দাবিদার বলে নিজেদের দাবি করেন, তারা দেশকে একটি একদলীয় শাসন ব্যবস্থার দিকে ঠেলে দিয়েছেন। তাদের দলীয় চরিত্রের সঙ্গে রাষ্ট্রের চরিত্র ঠিক করে দিয়েছেন।

বিএনপি মহাসচিব বলেন, ৭৫ এর ১৬ জুন যেসব পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছিলো সেই পত্রিকাগুলো পর্যন্ত আজকের এই কালো দিনটির কথা কোনোভাবে মনে করে না। এই সরকার যে এক দলীয় শাসন ব্যবস্থা চালু করেছে তা থেকে দেশের মানুষকে মুক্ত করতে কাজ করছে বিএনপি।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img