মঙ্গলবার, মে ২১, ২০২৪

ইসরাইলী পদক্ষেপ অতীতের থেকেও বহুগুণ শক্তির সাথে মোকাবিলা করার হুশিয়ারি ইরান স্থল সেনাপ্রধানের

ইরানের বিরুদ্ধে নেওয়া ইসরাইলের পদক্ষেপ অতীতের থেকেও বহুগুণ শক্তির সাথে মোকাবিলা করার হুশিয়ারি দিলেন ইরান স্থলবাহিনীর প্রধান কিউমার্স হায়দারী।

বুধবার (১৭ এপ্রিল) এক বিবৃতিতে তিনি একথা জানান।

কিউমার্স হায়দারী বলেন, আমাদের বিরুদ্ধে নেওয়া জায়োনিস্ট সন্ত্রাসীদের পদক্ষেপ গত শনিবারের তুলনায় আরো বহুগুণ বেশি শক্তির সাথে মোকাবিলা করা হবে।

তিনি আরো বলেন, লুকোচুরি ও মেরে পালানোর দিনশেষ। এখন থেকে আমাদের ভূখণ্ডে কেউ আক্রমণের দু:সাহস দেখালে তাকে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে। জায়োনিস্ট সন্ত্রাসীদের জেনে রাখা উচিত, প্রতিটি হামলার জবাব দিতে আমরা সামরিক নীতিকে নতুন করে ঢেলে সাজিয়েছি। নতুন সামরিক পরিকল্পনা গ্রহণ করেছি। কাউকে কোনো ধরণের ছাড় দেওয়া হবে না।

অপরদিকে গাজ্জায় গণহত্যা পরিচালনাকারী ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলকে মদদ দিয়ে যাওয়া ও মুখপাত্র হিসেবে কাজ করা আমেরিকার পক্ষ থেকে জানানো হয় যে, ইরানের হামলার জবাবে ইসরাইল কি ধরণের পদক্ষেপ নিচ্ছে বা কখন হামলা করতে পারে এবিষয়ে তাদের কিছুই জানানো হয়নি। তবে অত্র অঞ্চলের কৌশলগত দিক বিবেচনায় ইরানের সাথে সংঘাতে জড়ানো থেকে বিরত থাকতে তাদের পরামর্শ দেওয়া হয়েছে বলে জানায় দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

সংবাদমাধ্যমকে বলা হয় যে, ইরানের সাথে সংঘাতের পথে হাটতে ইসরাইলকে বাধ্য করেনি আমেরিকা। তাই ইরানে হামলার সিদ্ধান্ত নেওয়া হলে তা হবে একান্তই ইসরাইলের।

এছাড়া ইসরাইলের বিবৃতির উদ্ধৃতি দিয়ে বলা হয়, ইরানে হামলার জবাবে সীমিত পরিসরে দেশটিতে হামলা পরিচালনা করা হবে মর্মে বিবৃতি দিয়েছে ইসরাইল। দামেস্ক কনস্যুলেটে হামলার চেয়েও পরিসরে তা স্বল্প হবে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে।

সূত্র: আল জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img