রবিবার, মে ১৯, ২০২৪

অবরুদ্ধ গাজায় বিস্ফোরণে ৪ ফিলিস্তিনি নিহত ও আহত ১৯ জন

বোমা বিস্ফোরণে কেঁপে উঠলো ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল কর্তৃক দখলকৃত ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা।

বুধবার (১৩ সেপ্টেম্বর) অবরুদ্ধ গাজার পূর্ব সীমান্তে ‘অসলো চুক্তি (১৯৯৩) ও গাজা থেকে ইসরাইলী সেনা বিতারিতকরণ (২০০৫) বার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত এক সমাবেশে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র কর্তৃক স্থাপিত বে-আইনী সীমানা সংলগ্ন এলাকায় ১৯৯৩ এর অসলো চুক্তি ও ২০০৫ সালে গাজা থেকে ইসরাইলী সন্ত্রাসী বাহিনী বিতারিতকরণ দিবস উদযাপনে একটি সমাবেশের আয়োজন করেছিলো ফিলিস্তিনিরা। সমাবেশ ও গণ-জমায়েত নস্যাৎ করে দিতে ইহুদিবাদী সন্ত্রাসী বাহিনী সমাবেশ স্থলে তাণ্ডব চালায়। সকলকে ছত্রভঙ্গ করে দেয়। আর এর কিছু পরেই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। যেখানে ৪জন ফিলিস্তিনি নিহত ও ১৯ জন গুরুতর আহত হোন। আহতদের চিকিৎসার জন্য দ্রুত নিকটস্থ আশ-শিফা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকগণ তাদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

তবে কারা বিস্ফোরণ ঘটিয়েছে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিষয়টি স্পষ্ট করা হয়নি। শুধু এতটুকু নিশ্চিত করা হয়েছে যে ইহুদিবাদী সন্ত্রাসী বাহিনী শান্তিপূর্ণ সমাবেশ নষ্ট করতে রাবার বুলেট ও বিষাক্ত কাদানে গ্যাস বা টিয়ারগ্যাস ব্যবহার করেছে।

অপরদিকে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্রটির সন্ত্রাসী সেনারাও বিস্ফোরণের দায় স্বীকার করেনি। বরং তাদের পক্ষ থেকে প্রকাশিত বিবৃতিতে শুধুমাত্র ছত্রভঙ্গ করে দেওয়ার কথা স্বীকার করা হয়।

এছাড়াও বলা হয়, তাদের দাঙ্গা বাহিনী সমাবেশ স্থলে উপস্থিত হলে ফিলিস্তিনিরা তাদের উপর চড়াও হওয়ার ও বিস্ফোরক ছুড়ে মারার চেষ্টা করে। পরবর্তীতে সেসবের কোনো একটিই দেরিতে সক্রিয় হয়ে বিস্ফোরণ ঘটেছে।

সূত্র: ডেইলি সাবাহ

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img