রবিবার, মে ১৯, ২০২৪

বাংলাদেশে আশ্রয় নিয়েছে আরও ৫ মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর সদস্য

বিদ্রোহীদের হাত থেকে প্রাণে বাঁচতে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন সেদেশের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ৫ সদস্য।

রোববার রাত ১১টার দিকে কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী নাফ নদী সীমান্ত দিয়ে ওই বিজিপি সদস্যরা বাংলাদেশে প্রবেশ করেন। এর আগে রোববার সকালে টেকনাফের খারাংখালী দিয়ে ৩ জন ও ঝিমংখালী সীমান্ত দিয়ে ৬ জন বাংলাদেশে অনুপ্রবেশ করেন। খবর পেয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা গিয়ে তাদের নিরস্ত্র করেন এবং পালিয়ে আসা বিজিপি সদস্যরা তাদের কাছে আত্মসমর্পণ করেন।

টেকনাফ ব্যাটালিয়ন-২ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল মো. মহিউদ্দীন আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, সাম্প্রতিক সময়ে মায়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে রবিবার সকাল ও রাতে টেকনাফের হোয়াইক্যং ঝিমংখালী ও খারাংখালী সীমান্ত দিয়ে মিায়ানমারের মোট ১৪ জন সীমান্তরক্ষী বাহিনী বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

তিনি বলেন, সীমান্তের নিরাপত্তার জন্য আমাদের টহল কার্যক্রম জোরদার রয়েছে। তাই মিয়ানমারের বিজিপি সদস্যরা অনুপ্রবেশের সঙ্গে সঙ্গে আমাদের বিজিবি সদস্যরা তাদের আটক করতে সক্ষম হয়েছে। তবে কোনো রোহিঙ্গা যেন অনুপ্রবেশ করতে না পারে সে জন্য বিজিবি সব সময় প্রস্তুত রয়েছে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img