রবিবার, মে ১৯, ২০২৪

”ভূমিদস্যুরা জায়গা দখল করার জন্য মার্কেটে অগ্নি সংযোগ করে”

ভূমিদস্যুরা জায়গা দখল করার জন্য মার্কেটে আগুন লাগায় বলে অভিযোগ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলনা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম।

মুহাম্মাদপুর কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় আজ এক যুক্ত বিবৃতিতে তারা বলেন, ভূমি দস্যুরা সরকারের ছাত্রছায়ায় মার্কেটের জায়গা দখল করে হাইরাইজ বিল্ডিং বানানোর জন্য রাতের আঁধারে মার্কেটে অগ্নি সংযোগ করে। সরকার ও সিটি কর্পোরেশন নিশ্চুপ থাকা তাই প্রমাণ করে। কারণ কয়েকদিন পর পর এরকম ভয়াবহ অগ্নি দুর্ঘটনা ঘটলেও সরকার ও সিটি কর্পোরেশনের টনক না নড়াটা প্রশ্নবিদ্ধ। নামকাওয়াস্তে একটি তদন্ত কমিটি করলেও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে আইওয়াশ করা হয়। কয়েক যুগ অতিবাহিত হলেও তদন্ত কমিটির রিপোর্ট প্রকাশ হয় না। নিমতলা, চকবাজার ও বঙ্গবাজারের অগ্নিকান্ড তার উজ্জল প্রমাণ।

ইসলামী আন্দোলনের নেতারা বলেন, এবার আর ছাড় নয়। অতি দ্রুত নিরপেক্ষ উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করে তাদের মাধ্যমে তদন্ত সাপেক্ষে যারাই এই অপরাধের সাথে জড়িত তাদেরকে খুঁজে বের করে শাস্তি দিতে হবে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে। মার্কেট পূণঃনির্মাণ হলে অগ্রধিকার ভিত্তিক ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের মাঝে দোকান বরাদ্ধ দিতে হবে। সিটি কর্পোরেশনের অব্যবস্থাপনা ও পরিকল্পনাহীনতার অভাবে নগরীতে পানির কোন উৎস নেই।যার কারণে ফায়ার সার্ভিসের গাড়ী আসলেও পানির উৎস না থাকায় দ্রুত সময়ে অগ্নি-নির্বাপন করা সম্ভব হয় না।নগর উত্তরের মেয়র কোনভাবেই এর দায়ভার এড়াতে পারবেন না।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img