রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

শিয়াদের ওপর দায়েশের হামলার পরিকল্পনা নস্যাৎ করে দিল আফগান স্পেশাল ফোর্স

শিয়া ধর্মাবলম্বীদের মুহাররম কেন্দ্রিক তাজিয়া মিছিলে দায়েশের হামলার পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের স্পেশাল ফোর্সের সেনারা।

সম্প্রতি কাবুলে হামলার পরিকল্পনাকালে তাদের গ্রেফতার করা হয়।

আফগান মিডিয়া আল মুরসাদের প্রতিবেদনে বলা হয়, শিয়াদের তাজিয়া মিছিলে হামলার পরিকল্পনাকালে দায়েশ সন্ত্রাসীদের একটি দলকে গ্রেফতার করতে সক্ষম হয় আফগান স্পেশাল ফোর্সের সদস্যরা।

আফগানিস্তানের স্পেশাল ফোর্স জানায়, আটককৃতদের নেতা ইতোপূর্বে প্রতিবেশী দেশগুলোতে আত্মগোপনে ছিলেন। সন্ত্রাসী খারেজী গোষ্ঠীটির বেলুচিস্তানের প্রধান কার্যালয় তাকে দায়েশ খোরাসান শাখার জন্য বাছাই করেছিল। স্থানীয় নারীকে বিবাহের পর তাকে প্রশিক্ষণ দেওয়া হয় এবং প্রশিক্ষণ শেষে নাশকতার জন্য আফগানিস্তান পাঠিয়ে দেওয়া হয়।

আটককৃতদের তালিকায় এমন দায়েশ সন্ত্রাসী রয়েছে, যাদের নাশকতা ও ধ্বংসাত্মক কাজে ব্যবহারের জন্য টার্গেটে রেখেছিল পাকিস্তানসহ আরেকটি প্রতিবেশী রাষ্ট্রের কয়েকটি গ্রুপ। গত মাসের গাড়ি বোমা হামলা ও শিয়া হত্যার সাথে জড়িত ব্যক্তিও আটককৃতদের মাঝে রয়েছে।

আটককৃতদের কাছ থেকে বিভিন্ন ধরণের অস্ত্র জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্যও বেরিয়ে আসে যা দেশ ও অত্র অঞ্চলের নিরাপত্তা অটুট রাখার কাজে দিবে।

সূত্র: হুররিয়াত

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img