রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

আল মাওয়াসিতে ভয়াবহ হামলা চালালো ইসরাইল; এখন পর্যন্ত নিহত ৯০

৮০ হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনির ঘনবসতিপূর্ণ নিরাপদ আশ্রয় শিবির আল মাওয়াসিতে ভয়াবহ বোমা হামলা চালিয়েছে বিশ্ব মানবতার শত্রু ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল।

শনিবার (১৩ জুলাই) এই হামলা চালানো হয়।

সংবাদমাধ্যমের তথ্যমতে, দক্ষিণ গাজ্জার পশ্চিম খান ইউনুসের সেইফ জোন বা আন্তর্জাতিক ভাবে স্বীকৃত যুদ্ধ মুক্ত নিরাপদ এলাকা আল মাওয়াসিতে বিমান ও ড্রোন যোগে ভয়াবহ বোমা হামলা চালায় ইসরাইল।

গাজ্জা স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, এই হামলায় এখন পর্যন্ত ৯০ জন নিহত ও ৩০০ জন আহত হয়েছে। আহত ও নিহতদের উদ্ধার কাজ চলমান রয়েছে। উদ্ধার শেষে হতাহতের প্রকৃত সংখ্যা সম্পর্কে জানা যাবে।

বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের নিরাপদ আশ্রয় শিবিরে ইসরাইলের এমন হামলায় বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠে। প্রায় প্রতিটি দেশ ইহুদিবাদী অবৈধ রাষ্ট্রটির নিন্দা জানিয়ে বিবৃতি দেয়।

এবিষয়ে অবৈধ রাষ্ট্রটির পক্ষ থেকে বলা হয়, হামাসের সামরিক শাখা কাসসাম বিগ্রেডের প্রধান কমান্ডার মুহাম্মদ দেইফ, শীর্ষ কমান্ডার রাফআ সালামাহ সহ অন্যান্য যোদ্ধাদের লক্ষ্য করে আল মাওয়াসিতে হামলা পরিচালনা করেছিলো ইসরাইল। তারা বেসামরিক ফিলিস্তিনিদের নিরাপদ আশ্রয় শিবিরে লুকিয়ে ছিলো। লক্ষ্যে সফল হওয়ার দাবীও করে ইহুদিবাদী রাষ্ট্রটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

তিনি বলেন, হামাসের সামরিক নেতারা নিহত হয়েছেন কি না আমরা নিশ্চিত নই, তবে হামলাটি ইসরাইলের জন্য খুবই ফলপ্রসূ ছিলো।

অপরদিকে হামাসের এক বিবৃতিতে বলা হয়, সুস্পষ্ট অপরাধ ঢাকতে মিথ্যা ছড়াচ্ছে ইসরাইল।

স্বাধীনতাকামী দলটির ডেপুটি প্রধান খলিল হাইয়া কাসসাম কমান্ডারদের হতাহতের দাবী প্রত্যাখ্যান করেন। সংবাদ সম্মেলনে নেতানিয়াহুর উদ্দেশ্যে উপহাস করে তিনি বলেন, তোমার বক্তব্যের সরাসরি সম্প্রচার শুনেছে মুহাম্মদ দেইফ। মিথ্যা ও ভিত্তিহীন বিবৃতি শুনে তোমাকে নিয়ে হাসাহাসি করেছে সে।

সূত্র: আল জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img