মঙ্গলবার, মে ১৪, ২০২৪

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ; চুয়েট বন্ধ ঘোষণা

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের পর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপচার্যের কার্যালয়ে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠক শেষে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান উত্তেজনাকর পরিস্থিতির পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার থেকে পাঁচ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের ক্লাস, পরীক্ষা ও আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়েছে। আপাতত পাঁচ জুলাই পর্যন্ত বন্ধ ঘোষণা করা হলেও এরপর শুরু হবে কোরবানির ঈদের ছুটি। ফলে ১৪ জুলাই ঈদের ছুটি শেষ হলে তারপর স্নাতকের শিক্ষা কার্যক্রম শুরু হবে। আজ বিকেল বিকেল পাঁচটার মধ্যে ছেলেদের হল এবং আগামীকাল বুধবার সকাল ১০টার মধ্যে মেয়েদের হল ছাড়তে বলা হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্ব অনুষ্ঠিত ওই বৈঠকে বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালকরা উপস্থিত ছিলেন।

বৈঠকে স্নাতক পর্যায়ের সকল ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হলেও স্নাতকোত্তর পর্যায়ের ক্লাস ও পরীক্ষা চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার ছাত্রলীগের একটি গ্রুপ চট্টগ্রাম শহরমুখী শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের বাস আটকে রাখে। এতে শহর থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে যেতে পারেনি।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img