মঙ্গলবার, মে ১৪, ২০২৪

ভারতে ইসলাম অবমাননার বিরুদ্ধে মিরপুরে কওমী মাদরাসাগুলোর বিক্ষোভ

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উম্মুল মুমিনীন আয়েশা (রা.)-কে নিয়ে ভারতের হিন্দুত্ববাদী, উগ্র ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া বৃহত্তর মিরপুর।

এসময় ভারতের পণ্য বয়কটসহ মুসলিম বিশ্বের সাথে একাত্মতা প্রকাশের দাবী জানায় সংগঠনটি।

গতকাল সোমবার (১৩ জুন) বাদ আসর মিরপুর ১নং গোল চত্বরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া বৃহত্তপর মিরপুরের সভাপতি মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া ও সঞ্চালনা মাওলানা নূর মোহাম্মাদ কাসেমী।

নেতৃবৃন্দ বলেন, যেহেতু বাংলাদেশ বৃহত্তম মুসলিম দেশ তাই বাংলাদেশ সরকারের উচিত জাতীয় সংসদে চলতি অধিবেশনেই এ কটুক্তির নিন্দা প্রস্তাব পাশ করানো।

নেতৃবৃন্দ আরও বলেন, ভারতীয় হাইকমিশনারকে ডেকে বিশ্বমানবতার নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও তার পূন্যবতী স্ত্রী উম্মুল মুমিনীন সম্পর্কে কটু মন্তব্য করার ক্ষোভ প্রকাশ করেন এবং এজাতীয় কর্মকান্ড থেকে বিরত থাকার দাবী জানান।

সমাবেশ শেষে মিরপুর ১ থেকে মিরপুর ১০ পর্যন্ত বিশাল বিক্ষোভ মিছিল বের করে ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া । এ সময় নবীপ্রেমের বিভিন্ন স্লোগানে মুখরিত হয় শহরজুরে। বিক্ষোভ মিছিলে ব্যাপক সংখক তৌহিদী জনতা অংশগ্রহণ করেন।

এতে আরও উপস্থিত ছিলেন, মাএলানা লোকোমান মাযহারী, মাওলানা আবুল বাশার নোমানী, মাওলানা আব্দুল কাইয়ূম, মাওলানা ঈসা কাসেমী, মাওলানা শহিদুল্লাহ কাসেমী, মাওলানা রেজাউল হক আব্দুল্লাহ, মুফতি হামেদ জহিরী, মাওলানা আব্দুল লতিফ ফারুকী, মাওলানা আখতারুজ্জামান, মুফতী ওলিউল্লাহ, মাওলানা সানাউল্লাহ, মুফতী ইলয়াস হাসান কাসেমী, মাওলানা আব্দুল ওয়াহিদ কাসেমী,মাওলানা সাইফুজ্জামান সহ ইত্তেফাকের সর্বস্তরের নেতৃবৃন্দ প্রমূখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img