বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

এনএসআই’র সাবেক পরিচালক মনিরুল কারাগারে

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) বর্ডার উইংয়ের সাবেক পরিচালক কমোডর মনিরুল ইসলামের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর গুলশানে বাহাদুর হোসেন মনির (১৭) নামে এক কিশোর নিহতের ঘটনায় করা মামলায় তাকে কারাগারে পাঠানো হয়।

আজ রোববার (১৩ অক্টোবর) রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এ সময় আসামিপক্ষে জামিন আবেদন করা হয়। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট মো. মোশাররফ হোসেন তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরআগে গত ৯ অক্টোবর রাজধানীর কোতয়ালী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরদিন গত ১০ অক্টোবর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট সাদ্দাম হোসেনের আদালত শুনানি শেষে তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে ৩০ সেপ্টেম্বর নিহত বাহাদুর হোসেন মনিরের বাবা আবু জাফর বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৯ জুলাই গুলশান থানার প্রগতি সরণির শাহজাদপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে আন্দোলন চলাকালে তার ছোট ছেলে মো. বাহাদুর হোসেন মনির রাস্তা পার হওয়ার সময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়। ওইদিন তার মোবাইলে অপরিচিত একজন ফোন করে বলেন, বাহাদুর হোসেন মনির নামের এক ব্যক্তি গুলিবিদ্ধ অবস্থায় রাস্তার পাশে পড়ে আছে। পরে তিনি ঘটনাস্থলে এসে স্থানীয় লোকজনের সহায়তায় বাহাদুর হোসেন মনিরকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সূত্র: বাসস

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img