রবিবার, মে ১৯, ২০২৪

‘সোনার ছেলেদের’ মারার কারণে হারুনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে : চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি রেজাউল করীম সরকারের সমালোচনা করে বলেছেন, উন্নয়নের কথা বলে জনগণের নাগরিক অধিকারটুকুও কেড়ে নেওয়া হয়েছে। দেশে এখন জনগণ নিজের ভোট নিজে দিতে পারে না। জনগণ আজ তাদের ভোটের অধিকার, ভাতের অধিকার থেকে বঞ্চিত। উন্নয়নের নামে দেশে দুর্নীতির মহোৎসব চলছে। জনগণকে নির্যাতন করলে কোন বিচার হয় না। পুলিশের সদ্য অব্যাহতি দেওয়া এডিসি হারুনের হাতে বাংলাদেশের কত মানুষকে মারা হলো। তার ব্যাপারে তেমন কিছুই হয়নি। কিন্তু ‘সোনার ছেলেদের’ মারার কারণে পদ থেকে সরে যেতে হলো। এ কি ন্যায় বিচার। এটা হলো সম্পূর্ণ দলীয়করণের বিচার।

আজ (১৩ সেপ্টেম্বর) বুধবার বিকেলে খাগড়াছড়ি শাপলা চত্ত্বরে অনুষ্ঠিত এক জনসভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচন প্রসঙ্গে চরমোনাই পীর বলেন, আওয়ামী সরকার ২০১৪ এবং ২০১৮ এর মতো আগামীতেও প্রহসনের নির্বাচন করতে চাচ্ছে। তাই বর্তমান সংকট নিরসনে জাতীয় সরকারের বিকল্প নেই। তিনি সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বেই মন্ত্রীপরিষদ ভেঙ্গে দিয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানান।

মুফতি রেজাউল করীম বলেন, সরকার সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার বিলটি বাতিল করে দেয়ার পর থেকেই সাংবিধানিক সঙ্কট সৃষ্টি হয়েছে। কাজেই এই সরকার সঙ্কট সৃষ্টি করেছে, সরকারকেই এর সমাধান করতে হবে।

তিনি বলেন, জোর করে ক্ষমতায় টিকে থাকার আখের ভাল হয় না। কাজেই সময় থাকতে পদত্যাগ করে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশ ও জনগণকে সঙ্কট থেকে রক্ষা করুন।

এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব জান্নাতুল ইসলাম, ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারী জেনারেল মুফতী মানসুর আহমদ সাকী। সংগঠনের খাগড়াছড়ি জেলা সভাপতি মাওলানা দেলাওয়ার হোসাইনের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা এর পরিচালনায় অনুষ্ঠিনত জনসভায় বক্তব্য রাখেন জেলা নেতৃবৃন্দ ও সহযোগী সংগঠনের নেতৃবন্দ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img