বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

রাজধানীতে হেফাজতে ইসলামের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

জাতীয় শিক্ষা কারিকুলামে ইসলামের সাথে সাংঘর্ষিক সকল বিষয় বাতিল, ট্রান্সজেন্ডার ব্যক্তির অধিকার সুরক্ষা আইন-২০২৩ (খসড়া) পাশ না করা, কাদিয়ানীদের সালানা জলসা বন্ধ, মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী আলেমদের মুক্তি ও ১৩ দফা বাস্তবায়নের দাবিতে রাজধানীতে সংবাদ সম্মেলন করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকার পল্টনে ফেনী সমিতি মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনাইদ আল হাবিব।

লিখিত বক্তব্যে তিনি বলেন, পাঠ্যপুস্তকগুলোন বিভিন্ন স্থানে বিবাহ বহির্ভূূত শারীরিক সম্পর্কের বিষয়টিকে সচেতনতা সৃষ্টি করার নামে এমনভাবে উপস্থাপন করা হয়েছে, যার মাধ্যমে শিক্ষার্থীরা বহির্ভূূত অবৈধ শারীরিক সম্পর্কের মতো জঘন্য কাজকে নিতান্তই স্বাভাবিক মনে করবে। পাঠ্যবইয়ের অন্য এক স্থানে ছেলেমেয়ে বিবাহ বহির্ভূূত অবৈধ সম্পর্কে জড়ালে শাসন করা উচিৎ নয় বলা হয়েছে।

তিনি আরও বলেন, ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বইগুলোতে উপমহাদেশের স্বাধীনতা আন্দোলনের ইতিহাসকে এমনভাবে উপস্থাপন করা হয়েছে, যার মাধ্যমে মনে হয়, স্বাধীনতা আন্দোলনে মুসলমানদের কোন অবদান নেই। কেবলমাত্র সনাতন ধর্মাবলম্বীদেরই অবদান রয়েছে। তাছাড়া মাদরাসার বইসহ প্রায় সকল বইয়ের প্রচ্ছদে বাদ্য-বাজনার ছবি, ভেতরে হিজাব বিহীন ছবি, কখনো মহিলাদের অশ্লীল ছবি তো আছেই। সপ্তম শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান পাঠ্যবইয়ে “শরীফ” থেকে “শরীফা” হওয়ার গল্প আছে। এই ধরনের ট্রান্সজেন্ডারের গল্প পাঠ্যবইয়ে ঢুকিয়ে শিক্ষার্থীদের মগজধোলাই করা হচ্ছে।

সংবাদ সম্মেলন থেকে পাঁচ দফা দাবি জানানো হয় :
১। জাতীয় শিক্ষা কারিকুলাম থেকে ইসলামের সাথে সাংঘর্ষিক সকল বিষয় বাদ দিতে হবে।
২। ট্রান্সজেন্ডার ব্যক্তির অধিকার সুরক্ষা আইন ২০২৩ (খসড়া) প্রনয়ণ করা যাবে না।
৩। পঞ্চগড়ে কাদিয়ানিদের সালানা জলসা বন্ধ এবং তাদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে।
৪। অবিলম্বে মাওলানা মামুনুল হকসহ সকল কারাবন্দী আলেমদের নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং ২০১৩ সাল থেকে অদ্যাবধি হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।
৫। হেফাজতের ১৩ দফা বাস্তবায়নে দ্রুত কার্যকরী উদ্যোগ নিতে হবে।

এসময় “ট্রান্সজেন্ডার মতাদর্শ ও বর্তমান জাতীয় শিক্ষা কারিকুলামে জাতির ভবিষ্যত শীর্ষক সেমিনার” কর্মসূচী ঘোষণার মাধ্যমে সংবাদ সম্মেলন সমাপ্ত হয়।

হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান, নায়েবে আমীর মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা আহমাদ আলী কাসেমী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনাইদ আল হাবিব, যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মীর ইদরিস, মুফতী হারুন ইজহার, মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহকারী মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, অর্থ সম্পাদক মুফতী মুনির হুসাইন কাসেমী, সহকারী সাংগঠনিক সম্পাদক মুফতী জাবের কাসেমী, সহকারী অর্থ সম্পাদক মুফতী জাকির হুসাইন কাসেমী,মুফতী কামাল উদ্দীন, প্রচার সম্পাদক মুফতী কিফায়াতুল্লাহ আজহারী, দপ্তর সম্পাদক মাওলানা আফসার মাহমুদ, সহকারী দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, মাওলানা এহসানুল হক, মাওলানা শরীফ হুসাইন, মাওলানা যোবায়েরসহ প্রমুখ নেতৃবৃন্দ

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img