বৃহস্পতিবার, মে ২, ২০২৪

গাজ্জায় ৬ হাজার বোমা ফেলেছে ইসরাইল

ইসরায়েলের নির্বিচার বোমা হামলায় মাটিতে মিশে গাজার অনেক ভবন, সেই সাথে শহীদ হয়েছেন ১ হাজার ৪০০ জনেরও বেশি ফিলিস্তিনি।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজ্জা উপত্যকা লক্ষ্য করে ৬ হাজার বোমা ছোঁড়া হয়েছে বলে জানিয়েছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলী বাহিনী।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক বিবৃতিতে সেনাবাহিনী আরও জানিয়েছে, এসব বোমার ওজন প্রায় ৪ হাজার টন।

গত শনিবার ইসরায়েলকে লক্ষ্য করে হামলা চালায় গাজাভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হামাস। ওই হামলার প্রতিশোধ নিতে ওইদিন থেকেই গাজায় নির্বিচারে বোমা হামলা শুরু করে ইসরায়েলি বিমান বাহিনী। এছাড়া কামান থেকে ছোড়া হয়েছে অসংখ্য গোলা।

ইসরায়েলি বাহিনীর এ নির্বিচার বোমা হামলায় এখন পর্যন্ত গাজায় ১ হাজার ৪১৭ জন মানুষের মৃত্যু হয়েছে। যার প্রায় অর্ধেকই নারী এবং শিশু। এছাড়া ইসরায়েলিদের বোমার আঘাতে প্রায় ৬ হাজার মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

শুধু বোমা হামলা নয়— হামাসের হামলার প্রতিশোধ নিতে গাজ্জা উপত্যকায় সর্বাত্মক অবরোধও আরোপ করেছে ইসরাইল। দখলদার ইসরাইলী বাহিনী গাজ্জায় খাদ্য, ওষুধ এবং পানিসহ বেঁচে থাকার জন্য নিত্যপ্রয়োজনীয় কোনো কিছুই প্রবেশ করতে দিচ্ছে না। সরবরাহ বন্ধ থাকায় মানবিক বিপর্যয়ের দ্বারপ্রান্তে রয়েছেন গাজাবাসী।

সূত্র: আল জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img