শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

গাজ্জায় অবস্থিত জাতিসংঘের স্কুলে হামলা চালিয়ে ৩৪ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরাইল

গাজ্জার নুসিরাত শরণার্থী শিবিরের কাছে অবস্থিত জাতিসংঘের আল-জাউনি প্রিপারেটরি বয়েজ স্কুলে বোমা হামলা চালিয়ে ৩৪ ফিলিস্তিনিকে হত্যা করলো ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল। এছাড়া দুটি বেসামরিক বসতবাড়িতেও হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। নিহত ৩৪ জনের মধ্যে ১৯ই জন নারী ও বেশ কয়েকজন শিশুও রয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, হামলায় নারী ও শিশুদের দেহ ছিন্ন-ভিন্ন হয়ে গেছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এই তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক পরিচালিত গণমাধ্যম আল জাজিরা।

ইসরাইলের লাগাতার হামলার ফলে স্কুলটিতে ফিলিস্তিনি শরণার্থী পরিবারগুলো আশ্রয় নিয়েছিল এবং স্কুলটি আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছিল।

সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, নিহতদের মধ্যে ছয়জন ইউএনআরডব্লিউএ-এর কর্মী। তাদের মধ্যে আশ্রয়কেন্দ্রের পরিচালকও রয়েছেন। গত ১১ মাসেরও বেশি সময় ধরে চলা এই যুদ্ধে একক কোনো হামলার ঘটনায় এটিই তাদের কর্মীদের সর্বোচ্চ মৃত্যুর ঘটনা।

অন্যদিকে মঙ্গলবার দক্ষিণ গাজ্জার সবচেয়ে বড় শহর খান ইউনুস ও আল-মাওয়াসি শহরে ভয়াবহ আঘাত হেনেছিল ইসরাইলি সেনারা। গাজ্জায় যুদ্ধ শুরু হওয়ার পর ওই এলাকাগুলোকে নিরাপদ জোন হিসাবে চিহ্নিত করে শরণার্থী শিবির তৈরি করা হয়েছিল। আশ্রয় নিয়েছিলেন ১০ হাজারের বেশি ফিলিস্তিনি। ওই হামলার মাধ্যমে অন্তত ৪০ জনকে হত্যা করে ইসরাইলি বাহিনী।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img