রবিবার, জুলাই ১৪, ২০২৪

সীমান্তে দুর্ঘটনা ঘটাতে পারে বিএসএফ, বিজিবির মাইকিং

‘ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) সীমান্ত এলাকায় যেকোনও ধরনের দুর্ঘটনা ঘটাতে পারে’ এমন সতর্ক করে মাইকিং করছে ৪৯ বিজিবির আওতাধীন সীমান্ত এলাকায়।

বুধবার (১২ জুন) দুপুর ১২টার দিকে যশোরের বেনাপোলসহ ৪৯ বিজিবির অধীনস্থ আইসিপি ক্যাম্পের পক্ষ থেকে এ মাইকিং করা হয়।

মাইকিং করে বলা হচ্ছে, বিএসএফ সদস্যরা সীমান্তের নিকটবর্তী বাংলাদেশী অসামরিক ব্যক্তিদের লক্ষ্য করে যেকোনও ধরনের দুর্ঘটনা ঘটাতে পারে। বাংলাদেশী জনসাধারণকে সীমান্ত এলাকায় না যাওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। সীমান্তের বিভিন্ন মোড়ে মোড়ে এবং লোক সমাগমের মধ্যে গিয়ে মৌখিকভাবে এবং মাইকিং করে মানুষদের সতর্ক করছেন বিজিবি সদস্যরা।

যশোর ৪৯ বিজিবির বেনাপোল আইসিপি ক্যাম্পের কামান্ডার মিজানুর রহমান বলেন, মহেশপুর সীমান্তের ওপারে বাংলাদেশী দুষ্কৃতকারীরা বিএসএফ সদস্যকে কুপিয়েছে বলে বিএসএফের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে। এজন্য আমার সীমান্ত এলাকা সুরক্ষা রাখতে মাইকিং করা হচ্ছে। যেন বাংলাদেশী কোনো গরু-ছাগল, হাঁস-মুরগি এমনকি কোনো বেসামরিক লোক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সীমান্তে যাওয়া সম্পূর্ণ নিষেধ করা হচ্ছে।

বেনাপোল পৌর কাউন্সিলর কামাল হোসেন বলেন, বিজিবির পক্ষ থেকে আমাকে জানানো হয়, ইউনিয়ন এবং পৌরসভার প্রতিটা ওয়ার্ডের ইউপি সদস্যদের মাধ্যমে গ্রাম পুলিশ দিয়ে জানিয়ে দেন, যেন সীমান্তবর্তী তারকাঁটার আশপাশে গরু-ছাগল কিংবা কৃষি কাজের জন্য কেউ না যান। এরপর বিষয়টি মাইকিং করে সর্বসাধারণকে জানানোর জন্য বলা হয়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img