শনিবার, মে ১৮, ২০২৪

গাজ্জা গণহত্যায় সমর্থন জোগাতে লোহিত সাগরে ফিরছে ব্রিটেনের ডায়মন্ড-ডি৩৪

বিশ্ব মানবতার শত্রু ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের মালিকানাধীন ও বিশ্বের অন্যান্য ইহুদিবাদীদের জাহাজের নিরাপত্তায় আবার অত্যাধুনিক প্রযুক্তির নৌ-যুদ্ধ-জাহাজ ডায়মন্ড-ডি৩৪ প্রেরণ করছে ব্রিটেন।

মঙ্গলবার (১২ মার্চ) এবিষয়ে একটি বিবৃতি দেয় দেশটির সরকার।

বিবৃতিতে বলা হয়, লোহিত সাগর ও এডেন উপসাগরে আন্তর্জাতিক পণ্যবাহী জাহাজগুলোর নিরাপত্তায় আবার ডায়মন্ড-ডি৩৪ যুদ্ধ জাহাজ প্রেরণের সিদ্ধান্ত নিয়েছে ব্রিটেন সরকার। এজন্য ব্রিটিশ রয়েল নেভিকে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আমেরিকা, ব্রিটেন সহ ইউরোপের বিভিন্ন দেশের প্রত্যক্ষ সহায়তায় দখলকৃত ফিলিস্তিনের অবরুদ্ধ গাজ্জায় গণহত্যা পরিচালনা করে আসছে বিশ্ব মানবতার শত্রু ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল। এখন পর্যন্ত নারী-শিশু সহ ৩১ হাজার ১০০ বেসামরিক ফিলিস্তিনিকে নির্মমভাবে হত্যা করেছে অবৈধ রাষ্ট্রটির সন্ত্রাসী সেনারা। আহত করেছে ৭২ হাজারের অধিক নিরীহ ফিলিস্তিনিকে।

এছাড়া সর্বাত্মক অবরোধ অব্যাহত রাখায় ধীরে ধীরে পূর্ণ মাত্রার দুর্ভিক্ষের দিকে এগিয়ে যাচ্ছে অঞ্চলটির জনগণ। খাদ্যাভাব, অপুষ্টি ও পানিশূন্যতার ফলে এখন পর্যন্ত ২০ এর অধিক শিশুর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাম্প্রতিক এক প্রতিবেদনে উল্লেখ করা হয় যে, ইসরাইলী অবরোধ অব্যাহত থাকায় খাদ্যভাবের ফলে ইতিমধ্যে ২ লক্ষ ২০ হাজার ফিলিস্তিনি প্রচন্ড অসুস্থ হয়ে পড়েছে। অপুষ্টি ও পানিশূন্যতায় ভুগছে এসব শিশুরা।

এছাড়া সতর্ক করা হয় যে, গাজ্জায় ইসরাইলী অবরোধ ও যুদ্ধ অব্যাহত থাকলে অবিলম্বে পূর্ণমাত্রার দুর্ভিক্ষ দেখা দিতে পারে অঞ্চলটিতে। যার ফলে চলমান মানবিক বিপর্যয়ের আরো অবনতি ঘটবে।

অপরদিকে ইরান সমর্থিত ইয়েমেনের হুথিরা সম্প্রতি ইসরাইল সংশ্লিষ্ট এক জাহাজে হামলার পর গাজ্জার ফিলিস্তিনিদের সমর্থনে অঞ্চলটি পুরোপুরি দখলমুক্ত না হওয়া পর্যন্ত লোহিত সাগর ও এডেন উপসাগরে তাদের হামলা চালিয়ে যাওয়ার পুন:প্রত্যয় ব্যক্ত করে।

সূত্র: আল জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img