শনিবার, মে ১৮, ২০২৪

পুরো রোজায় ৫৯৫ টাকায় গরুর মাংস বিক্রির ঘোষণা খলিলের

চলতি রমজান মাসে ৫৯৫ টাকায় গরুর মাংস বিক্রির ঘোষণা দিয়েছেন রাজধানীর শাহজাহানপুরের আলোচিত মাংস ব্যবসায়ী খলিল আহমেদ।

মঙ্গলবার (১২ মার্চ) খিলগাঁওয়ে খলিল গোস্ত বিতানে ছাড়কৃত মূল্যে এ মাংস বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

এ সময় খলিল বলেন, ক্রেতাদের রমজানে ৫০০ টাকায় মাংস খাওয়াতে চেয়েছিলাম। কিন্তু গরুর দাম বেশি হওয়ায় সেটি সম্ভব হচ্ছে না। তবে ৫৯৫ টাকা কেজি বিক্রি করলেও লোকসান হবে না।

তিনি আরো বলেন, ছাড়কৃত মূল্যে এই মাংস বিক্রি কার্যক্রম চলবে ২৫ রোজা পর্যন্ত। একজন ক্রেতা নির্ধারিত মূল্যে সর্বোচ্চ ৫ কেজি মাংস কিনতে পারবেন।

এর আগে, গত বছরের শেষ দিকে কম দামে মাংস বিক্রি করে আলোচনায় আসেন খিলগাঁও শাহজাহানপুর এলাকার খলিল। সে সময় তার নেয়া এই উদ্যোগের ফলে বাজারে কমতে শুরু করে গরুর মাংসের দাম। ফলে বাধ্য হয়ে গরুর মাংসের দাম কমানোর সিদ্ধান্ত নেয় মাংস ব্যবসায়ী সমিতি। তবে এক মাস না পেরোতেই আবারও বাজারে বাড়তে শুরু করে মাংসের দাম।

বাজার ঘুরে দেখা যায়, বর্তমানে বাজারে প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৭২০ থেকে ৭৫০ টাকায়।

এদিকে, রমজানে মানুষের কষ্ট লাঘবে কম দামে মাছ, মাংস, দুধ ও ডিম বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। রাজধানীর ৩০টি স্থানে ট্রাকে করে কম দামে এসব পণ্য বিক্রি করা হবে। এতে প্রতি কেজি গরুর মাংস ৬০০ টাকা ও খাসির মাংস ৯০০ টাকায় কিনতে পারবেন গ্রাহকরা।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img