রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

আল-কুদসের মুক্তি না হওয়া পর্যন্ত ফিলিস্তিনিদের প্রতি সমর্থন অব্যাহত থাকবে: ইরানের প্রেসিডেন্ট

ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান জানিয়েছেন, যতক্ষণ পর্যন্ত ফিলিস্তিনি জাতির সমস্ত লক্ষ্য ও অধিকার আদায় এবং পবিত্র জেরুসালেম আল-কুদসের স্বাধীনতা অর্জন না হয় ততক্ষণ পর্যন্ত ইরান নিপীড়িত ফিলিস্তিনি জাতির প্রতি সমর্থন অব্যাহত রাখবে।

সম্প্রতি ইরানের নির্বাচিত প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়ে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়া একটি বার্তা পাঠিয়েছিলেন। পরে হামাস প্রধানকে লিখিত এক চিঠিতে ইরানের প্রেসিডেন্ট উপরোক্ত প্রত্যয় ব্যক্ত করেন।

চিঠিতে মাসুদ পেজেশকিয়ান বলেন, ইরানের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় আপনি আমাকে অভিনন্দন জানিয়ে যে আন্তরিক বার্তা পাঠিয়েছেন সেজন্য আপনাকে ধন্যবাদ জানাই। ফিলিস্তিনি জাতি এবং দখলদার ও বর্ণবাদী ইসরাইল সরকারের বিরুদ্ধে তাদের লড়াইকে সমর্থন করার ব্যাপারে ইরান তার মানবিক কর্তব্য বলে মনে করে।

তিনি আরও বলেন, ফিলিস্তিনের প্রতিরোধকামী জাতি এবং নিপীড়িত ও শক্তিশালী গাজ্জাবাসী যে ঐতিহাসিক প্রতিরোধ গড়ে তুলেছে এবং চলমান যুদ্ধে ফিলিস্তিনি প্রতিরোধের যোদ্ধারা যে বীরত্বপূর্ণ সংগ্রাম করে যাচ্ছেন তার ফলে ফিলিস্তিনি জাতির বিজয় অবশ্যম্ভাবী।

সূত্র: পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img