শনিবার, জুলাই ২৭, ২০২৪

হিজবুল্লাহর আঘাতে আরও এক ইসরাইলি হার্মেস-৯০০ ড্রোন ভূপাতিত

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ দক্ষিণ লেবাননের আকাশসীমায় অনুপ্রবেশকারী ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের একটি অত্যাধুনিক ড্রোন গুলি করে ভূপাতিত করেছে।

সংগঠনটি এক বিবৃতিতে বলেছে, তাদের যোদ্ধারা সোমবার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে ইসরাইলের একটি হার্মেস-৯০০ ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। ড্রোনটি লেবাননে হামলা চালানোর জন্য ক্ষেপণাস্ত্র বহন করছিল বলে বিবৃতিতে জানানো হয়।

মধ্যম-মাপের হার্মেস-৯০০ ড্রোন ৩০ হাজার ফুট উচ্চতায় ৩৬ ঘণ্টা ধরে উড়তে পারে এবং এটি সবোচ্চ ৩৫০ কেজি ওজনের সমরাস্ত্র বহনে সক্ষম।

এই নিয়ে হিজবুল্লাহ দক্ষিণ লেবাননের আকাশে তিনটি হার্মেস-৯০০ ড্রোন ভূপাতিত করল যার মধ্যে গত দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে দু’টিকে গুলি করে নামানো হলো। এছাড়া, গত অক্টোবরে গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত এই নিয়ে পাঁচটি ইসরাইলি ড্রোন গুলি করে ভূপাতিত করল হিজবুল্লাহ। সংগঠনটির হামলায় আরো দু’টি ড্রোন ক্ষতিগ্রস্ত হয়েছে যার একটি ইসরাইলের অভ্যন্তরে বিধ্বস্ত হয়।

এদিকে ইসরাইলি ড্রোন ভূপাতিত করার পাশাপাশি সাম্প্রতিক সময়ে ইসরাইলের সামরিক অবস্থান লক্ষ্য করে নিজের ড্রোন হামলা বাড়িয়ে দিয়েছে হিজবুল্লাহ

এমনকি গত বৃহস্পতিবার প্রথমবারের মতো ইসরাইলি যুদ্ধবিমান লক্ষ্য করে বিমান-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img