রবিবার, জুলাই ১৪, ২০২৪

মার্কিন আগ্রাসনে যুক্ত হলে সৌদি আরবেও হামলা চালানো হবে: হুথি বিদ্রোহী গোষ্ঠী

হুথিদের বিরুদ্ধে চলমান পশ্চিমা আগ্রাসনে সাহায্য করলে সৌদি আরবের গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে হামলা চালানো হবে বলে হুমকি প্রদান করেছে ইয়েমেনে ইরান সমর্থিত বিদ্রোহী গোষ্ঠীটি।

সোমবার হুথি গণমাধ্যমে প্রকাশিত একটি ভিডিওতে এমন হুমকি দেওয়া হয়েছে।

এই ভিডিওতে, সৌদি আরবের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার ড্রোন ফুটেজ দেখানো হয়েছে। যার মধ্যে সৌদি আরবের রিয়াদে অবস্থিত কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দর, জেদ্দাতে অবস্থিত কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর ও দাম্মামের কিং ফাহাদ আন্তর্জাতিক বিমানবন্দর রয়েছে। এছাড়াও রাস-তানুরা, যিজান ও জেদ্দাহ সমুদ্র বন্দরের ছবি প্রকাশ করা হয়েছে।

ভিডিওটির ব্যাকগ্রাউন্ডে একটি ভয়েস যুক্ত করা হয়েছে। এটি মূলত হুথিদের নেতা আব্দুল মালেক আল হুতির। যেখানে তাকে বলতে শোনা যায়, “মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের বার্তা পাঠিয়েছে যে, তারা সৌদি শাসকদের আক্রমণাত্মক পদক্ষেপ নিতে বাধ্য করবে। আর ঠিক এ উদ্দেশ্যেই আমেরিকার কর্মকর্তারা সৌদি আরব সফরে গিয়েছেন।”

ভিডিওতে সরাসরি সৌদি আরবকে উদ্দেশ্য করে তাকে বলতে শোনা যায়, “আমেরিকা চেষ্টা করছে আপনাদের এই যুদ্ধে টেনে নিয়ে আসতে। আর তোমরা যদি সত্যিই আসতে চাও, তাহলে চেষ্টা করতে পারো। যদি তোমরা নিজেদের ভালো চাও, তোমাদের দেশ ও দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা চাও, তাহলে আমাদের বিরুদ্ধে তোমাদের ষড়যন্ত্র বন্ধ করো।”

তিনি আরো বলেন, যুক্তরাষ্ট্র যদি প্রকৃতপক্ষে এই যুদ্ধে তোমাদের জড়িয়ে ফেলতে সফল হয়, তাহলে এটি হবে বোকামি ও সবচেয়ে বড় ব্যর্থতা।

সূত্র: মিডল ইস্ট মনিটর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img