বুধবার, জুন ১৯, ২০২৪

সুইডেনে পবিত্র কুরআন অবমাননার প্রতিবাদে চুয়াডাঙ্গার হিজলগাড়ী বাজারে বিক্ষোভ

এস এম সাইফুল ইসলাম |


সুইডেনে আগাম ঘোষণা দিয়ে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ঈদুল আজহার দিনে পবিত্র কুরআন পোড়ানোর ঘটনার প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলার সদরের হিজলগাড়ী বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ জুলাই) বাদ আছর বাজারের ত্রিমুখী মোড়ে এই সমাবেশের আয়োজন করে “দ্বীন ইসলাম” নামের এক সংগঠন। এতে অঅংশগ্রহণ করেছেন দলমত নির্বিশেষে আলেম-উলামা ও সাধারণ মুসলিম জনতা।

প্রতিবাদী সমাবেশে বক্তারা বলেন, বিশ্বমানবতার মুক্তির সনদ হলো মহাগ্রন্থ আল কুরআন। তাই এই মহাগ্রন্থের যেকোন ধরনের অবমাননা বিশ্ব মুসলিম বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না । যারা কুরআনের অবমাননা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

বক্তারা বলেন, সুইডেনে কুরআন পোড়ানো হয়নি, বরং বিশ্বের মুসলমানদের হৃদয় পোড়ানো হয়েছে। এই ঘটনায় গোটা বিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। আমরা এটা কোনভাবেই মেনে নিতে পারছি না।

বক্তারা আরও বলেন, কুরআনের অবমাননা কোনো মুসলমানদের পক্ষে মেনে নেওয়া সম্ভব না। তাই আমরা এর প্রতিবাদে রাজপথে নেমে এসেছি। সুইডেনে এর আগেও এমন নিন্দনীয় অপরাধের ঘটনা ঘটেছে। কেন এমন ঘটনা বারবার ঘটছে তা বের করে যথাযথ ব্যবস্থা নেওয়া দাবি জানাচ্ছি আমরা।

আয়োজিত প্রতিবাদী সমাবেশে বক্তব্য রাখেন, মুফতী আনোয়ার হুসাইন, হাফেজ উসমান গনি, হাফেজ মাওলানা লোকমান হুসাইন, মাওলানা হাবিবুল্লাহ, হাফেজ মুহাম্মাদ সোহেল আহমেদ, হাফেজ মুহাম্মাদ আমীন হুসাইন প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img