বুধবার, মে ৮, ২০২৪

কোনো মন্দির ভেঙে বাবরি মসজিদ তৈরি হয়নি তা প্রমাণিত হয়েছে : মাওলানা আরশাদ মাদানী

ভারতের বৃহত্তম মুসলিম সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী বলেছেন, তিনি কয়েক দশক আগে ঘোষণা করেছিলেন যে বাবরি মসজিদ কোনও মন্দিরের ধ্বংসাবশেষের উপর নির্মিত হয়নি এবং তার কথা শেষ পর্যন্ত সঠিক প্রমাণিত হয়েছিল।

বৃহস্পতিবার উত্তর প্রদেশের রাজধানী লক্ষনৌয়ে জমিয়তের সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য রাখার সময়ে তিনি ওই মন্তব্য করেন।

মাওলানা আরশাদ মাদানী বলেন, ‘আমরা অযোধ্যায় বাবরি মসজিদের জন্য দীর্ঘ আদালতের লড়াই লড়েছি। আসলে আমরা এই যুদ্ধে জিতেছি। আদালত বলেননি যে এই মসজিদটি কোনও মন্দিরের উপরে নির্মিত। বিপুল সংখ্যক মানুষের ধর্মীয় বিশ্বাসের ভিত্তিতে তারা সম্পত্তি অন্য পক্ষের কাছে হস্তান্তর করেছিলেন।

মাওলানা মাদানী বলেন, ‘আমরা আদালতকে বলেছিলাম যে, যদি কোনো ধর্মের মন্দিরের ধ্বংসাবশেষের উপর কোনো প্রার্থনার স্থান তৈরি করা হয়, তাহলে সেখানে নামাজ পড়া যায় না। এর অনুমতি নেই। এটা প্রমাণিতও হয়েছে যে বাবরি মসজিদ কোনো মন্দির ভেঙে তৈরি হয়নি। এখানেই আমরা জয়ী।

মাওলানা মাদানী আরও বলেন, ‘আমরা সহনশীল মানুষ এবং স্বাধীনতা সংগ্রামে আমাদের অসাধারণ অংশগ্রহণের জন্য পরিচিত। আজও, আমরা সেই প্রকৃত জাতীয়তাবাদীদের মধ্যে আছি যারা উন্নত ভারত গড়ার কাজে নিয়োজিত।’

দেশের বর্তমান পরিস্থিতিতে তিনি মুসলমানদের সংযমের সঙ্গে কাজ করার পরামর্শ দিয়েছেন।

হিন্দুত্ববাদীদের কথিত ‘লাভ জিহাদ’ প্রসঙ্গ উল্লেখ করে মাওলানা মাদানী বলেন, তিনি এই শব্দটি ৮০ বছর ধরে শোনেননি এবং এটি সেসব লোকদের উদ্ভাবিত একটি শব্দ যারা দেশের মধ্যে বিদ্বেষ তৈরি করতে চায়।

আমরা মুসলমানদেরকে তাদের মেয়েদের জন্য যতটা সম্ভব আলাদা স্কুল খুলতে বলি, যাতে ‘লাভ জিহাদের’ অভিযোগ করে তাদের মেয়েদের প্রতি অন্যায় করার চেষ্টা করা থেকে লোকদেরকে বিরত রাখা যায় বলেও মন্তব্য করেন জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img