রবিবার, মে ১৯, ২০২৪

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের রান্নাঘরেও ঢুকে পড়েছেন বিক্ষোভকারীরা! (ভিডিও)

স্মরণকালের ভয়াবহ অর্থনৈতিক সংকটের জেরে জনসাধারণের ক্রমবর্ধমান তীব্র ক্ষোভের মাঝে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের বাসভবনে ঢুকে পড়েছেন হাজার হাজার বিক্ষোভকারী। পূর্ব-ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে সারা দেশের হাজার হাজার মানুষ শনিবার রাজধানী কলম্বোতে জড়ো হন। পরে পুলিশের সাথে সংঘর্ষের পর তারা প্রেসিডেন্ট গোতাবায়ার সরকারি বাসভবনে ঢুকে পড়েন। কিন্তু গোপন গোয়েন্দাসূত্রে এ খবর পেয়ে সামরিক বাহিনীর সহায়তায় একদিন আগে, শুক্রবারই সরকারি বাসভবন থেকে পালিয়ে যান শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে।

প্রেসিডেন্টের পালিয়ে যাওয়ার খবর বিক্ষোভকারীদের অসন্তোষ না কমিয়ে বরং বাড়িয়ে দেয়।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে দেখা যাচ্ছে, শত শত বিক্ষোভকারী প্রেসিডেন্ট গোতাবায়ার বাসভবনে ঢুকে পড়েছেন। তারা বাড়ির ছাদে, বাগানে শ্রীলঙ্কার পতাকা টাঙিয়ে দিয়েছেন।

একটি ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারীরা প্রেসিডেন্টের সুইমিং পুলে নেমে সাঁতার কাটছেন। এ সময় পুলের পাশে দাঁড়িয়ে অনেক বিক্ষোভকারীকে লঙ্কান পতাকা উড়াতে দেখা যায়।

অপর একটি ভিডিওতে দেখা যায়, প্রেসিডেন্টের বাসভবনের রান্নাঘরে ঢুকে পড়েছেন একদল বিক্ষোভকারী। সেখানে ফ্রিজ খুলে খাবার খাচ্ছেন কেউ। আবার অনেকে আটা-ময়দা, শাক-সবজি, মাছ-মাংস বের করে রান্নার প্রস্তুতি নিচ্ছেন।

অনেকে আবার প্রেসিডেন্টের বিছানা, সোফায় শুয়ে সেলিফি তুলে তা ছড়িয়ে দিচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমে; আর মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যাচ্ছে এসব ছবি ও ভিডিও।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img