মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

আল-কুদসে ইসরাইলের হামলা: ইরানের সর্বোচ্চ নেতাকে হামাস প্রধানের চিঠি

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক ব্যুরোর প্রধান ইসমাইল হানিয়া পবিত্র জেরুজালেম আল-কুদস শহরের মুসলমানদের জন্য দৃঢ় সমর্থন দিতে মুসলিম বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন। পাশাপাশি তিনি পবিত্র এই শহরে ইহুদিবাদী সেনাদের বর্বর আগ্রাসন ঠেকাতে কার্যকর পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন।

রোববার ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনয়ীকে উদ্দেশ করে লেখা এক বার্তায় ইসমাইল হানিয়া জেরুজালেম আল-কুদস শহরে ইসরাইলি সেনাদের চলমান আগ্রাসন, ফিলিস্তিনি ভূখণ্ডকে ইহুদিকরণ, ইহুদি বসতি স্থাপন, জোরপূর্বক ফিলিস্তিনিদের উদ্বাস্তু করা, অবৈধ নির্মাণ কার্যক্রম, জাতিগত শুদ্ধিঅভিযান, পুরনো বায়তুল মুকাদ্দাস শহরের দামেস্ক গেইটে হামলা এবং শেখ জাররাহ শরণার্থী শিবির থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদ ও আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর হামলার মতো ঘটনার দিকে তিনি সর্বোচ্চ নেতার দৃষ্টি আকর্ষণ করেন।

ইহুদিবাদীদের নানা ঘৃণ্য তৎপরতার কথা উল্লেখ করে হামাস প্রধান বলেন, বর্তমানে ইসরাইল সমস্ত রেডলাইন ক্রস করেছে এবং বিশ্ব মুসলিমের অনুভূতিতে আঘাত করেছে।

পবিত্র রমজান মাসে ইসরাইলের আগ্রাসী তৎপরতার সমালোচনা করে ইসমাইল হানিয়া বলেন, ইসরাইলকে এ ধরনের তৎপরতার জন্য বিপজ্জনক পরিণতির মুখে পড়তে হবে।

ইসরাইলি অপরাধযজ্ঞের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে ইসমাইল হানিয়া ইরানের সর্বোচ্চ নেতার প্রতি বিশেষ আবেদন জানান। একইসঙ্গে ফিলিস্তিনিদের প্রতি ইসরাইলের বর্বরতা বন্ধের জন্য আন্তর্জাতিক কূটনীতির মাধ্যমে পুরো মুসলিম বিশ্বকে জাগিয়ে তোলার আহ্বান জানান।

উৎস, পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img