রবিবার, জুলাই ১৪, ২০২৪

শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য কাজ করেন : চন্দ্র মজুমদার

খাদ্যমন্ত্রী চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য কাজ করেন। শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ।

তিনি ভারতের সঙ্গে বাংলাদেশের চুক্তি প্রসঙ্গে বলেন, ট্রানজিট এক দেশের সঙ্গে অন্য দেশের যোগাযোগ বাড়ায়। বিশ্বায়নের যুগে একা থাকলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে না। বঙ্গবন্ধু কন্যা গোলামি চুক্তি করেননি। বিএনপি মিথ্যা বলে মানুষকে বিভ্রান্ত করে।’

আজ সোমবার (৮ জুলাই) দুপুরে নওগাঁর পোরশা উপজেলা পরিষদ মিলনায়তনে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ‘কৃষি প্রযুক্তি মেলা-২০২৪’ এর উদ্বোধন ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ। এই ক্ষুধাকে জয় করতে কৃষিতে প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। ধান রোপণ ও ধান কাটায় প্রযুক্তির ব্যবহার করতে হবে। আমাদের দেশে ধান কাটার সময় শ্রমিক সংকট হয়। ১০০০-১২০০ টাকা দিলেও শ্রমিক পাওয়া যায় না। মেশিনের মাধ্যমে সহজেই অল্প সময়ে অধিক জমির ফসল তোলা সম্ভব। কৃষক ধীরে ধীরে প্রযুক্তিগত সুবিধা নিতে শুরু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের কাছে প্রযুক্তি পৌঁছে দিচ্ছে কোনোটা বিনামূল্যে কোনোটা ভর্তুকি মূল্যে।

পোরশা উপজেলা নির্বাহী অফিসার আরিফ আদনানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, থানার ওসি আতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদুল হাসান খোকন, উপজেলা কৃষি অফিসার মামুনুর রশিদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হুমায়ুন কবির প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img