রবিবার, জুলাই ১৪, ২০২৪

দুর্নীতি এখন বেপরোয়া গতিতে বিস্তার লাভ করছে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়াদুল কাদের বলেছেন, দুর্নীতি এখন বেপরোয়া গতিতে বিস্তার লাভ করছে। আমরা সৎ থাকলে দুর্নীতি হওয়ার সুযোগ কম। আর কোন অবস্থাতেই আমরা বিশৃঙ্খলার দৃষ্টান্ত হতে চাই না।

সরকারি কর্মচারীদের সম্পদের হিসাব ইস্যুতে তিনি বলেন, সম্পদের হিসাব দিতে পারে, এটা দেয়া উচিত। এখানে আপত্তি কোথায়? আমি যদি সৎভাবে কাজ করি তাহলে দিতে সমস্য কি?

আজ রবিবার (৭ জুলাই) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের করর্মচারীদের শুদ্ধাচার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পদ্মা সেতু প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পদ্মা সেতুতে এক হাজার ৮৩৫ কোটি টাকা সাশ্রয় করা হয়েছে। মেঘনা গোমতীসহ তিন সেতুতে এক হাজার ১০০ কোটি টাকা সেভ করা হয়েছে। সরকার মেগা দুর্নীতি করে না, মেগা সেভ করে।

তিনি আরও বলেন, দেশের অর্থনৈতিক অবস্থা মাথায় রেখে সমস্ত প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা নিতে হবে। আমরা কোনো অবস্থাতেই শ্রীলঙ্কার দৃষ্টান্তের পুনরাবৃত্তি চাই না। ভালো কাজের যেমন পুরস্কার, তেমনি খারাপ কাজের জন্যও নিন্দা-শাস্তির ব্যবস্থা থাকা দরকার।

আমাদের অগ্রাধিকার দিয়ে কাজ করতে হবে। সর্বাধিক অগ্রাধিকার কোনটি? জনস্বার্থে কোন প্রকল্পটি আমাদের বাস্তবায়ন করা দরকার? সেটা সবার আগে দেখা উচিত। আমরা চলমান প্রকল্পগুলোর উপরই গুরুত্ব দেব।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img