শনিবার, মে ৪, ২০২৪

দেশের সর্বত্র কুরআনের শিক্ষা ছড়িয়ে দিতে হবে : ধর্মমন্ত্রী

পিএইচপি কুরআনের আলো ২০২৪ অনুষ্ঠানে অংশ নিয়ে ধর্মমন্ত্রী ফরিদুল হক খান এমপি বলেছেন, পবিত্র কোরআন হচ্ছে মানুষের জন্য পূর্ণাঙ্গ জীবন বিধান। কুরআনের বিধানের আলোকে জীবন গঠন করলে আমাদের জীবনে সাফল্য আসবে। দেশের সর্বত্র কুরআনের আলো ছড়িয়ে দিলে সমাজে শান্তি, সুখ ও সমৃদ্ধি আসবে। দেশ থেকে অশান্তি দূর হবে।

আজ রোববার (৭ এপ্রিল) বিকেলে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার এনটিভি সরাসরি এ অনুষ্ঠান সম্প্রচার করে। অনুষ্ঠানে বিভিন্ন দেশের কূটনীতিকসহ দেশের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

দেশ-বিদেশে সাড়া জাগানো পিএইচপি কুরআনের আলো ২০২৪ অনুষ্ঠানটি এবার ১৬ বছর পূর্ণ করে। সারা দেশ থেকে প্রতিযোগিদের বাছাই করে চারজনকে ফাইনাল রাউন্ডের জন্য চূড়ান্ত করা হয়।

অনুষ্ঠানে প্রথম প্রতিযোগীকে দেওয়া হয় চার লাখ টাকা, দ্বিতীয় প্রতিযোগী পাবে তিন লাখ টাকা, তৃতীয় প্রতিযোগী দুই লাখ টাকা ও সর্বশেষ চতুর্থ প্রতিযোগীকে সান্ত্বনা পুরস্কার দেওয়া হবে এক লাখ টাকা।

অনুষ্ঠানের প্রধান অতিথি ফরিদুল হক খান বলেন, পবিত্র কুরআন হচ্ছে মানুষের জন্য পূর্ণাঙ্গ জীবন বিধান। কোরআন মর্যাদার দিক থেকে শ্রেষ্ঠত্বের অধিকারী। হাফেজগণ এ কোরআনকে বুকে ধারণ করেন, যা একটি বিশেষ সম্মানের।

মাদরাসার শিক্ষার্থীদের পাশাপাশি স্কুল, কলেজ ও বিশ্বিবদ্যালয়ের শিক্ষার্থীদের জন্যও পবিত্র কোরআনের প্রতিযোগীতার আয়োজন করার জন্য আয়োজকদের প্রতি আহ্বান জানান ধর্মমন্ত্রী।

মন্ত্রী বলেন, কোরআনের শিক্ষার আলোকে জীবন গঠন করলে আমাদের সমাজ থেকে অপরাধ দূর হবে এবং শান্তি ও সমৃদ্ধি আসবে। তাই আমাদের সবাইকে কোরআনের আলোকে জীবন গঠনের সর্বাত্মক চেষ্টা করতে হবে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img