শনিবার, মে ৪, ২০২৪

পশ্চিম তীরে নৃশংসতা চালিয়ে যাচ্ছে ইসরাইল; ৩ ফিলিস্তিনি গুরুতর আহত ও ১জন নিহত

গাজ্জার পাশাপাশি দখলকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে নৃশংসতা চালিয়ে যাচ্ছে বিশ্ব মানবতার শত্রু ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল।

রবিবার (৭ এপ্রিল) ফিলিস্তিন রেড ক্রিসেন্টের এক বিবৃতিতে একথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, পশ্চিম তীরে অভিযানের সময় তাণ্ডব চালিয়েছে ইহুদিবাদী ইসরাইলের সেনারা। তাদের এলোপাতাড়ি গুলিতে ৩ জন বেসামরিক ফিলিস্তিনি গুরুতর ভাবে আহত হয়েছেন।

এছাড়া ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয় যে, পশ্চিম তীরের রামাল্লাহ-য় ইসরাইলের হামলায় প্রাণ হারিয়েছেন এক সাধারণ ফিলিস্তিনি। অভিযানের সময় তার মাথায় গুলি করেছিলো ইসরাইলী সেনারা। অভিযানে তারা কয়েক রাউন্ড গুলি, রাবার বুলেট, স্টেন গ্রেনেড এবং টিয়ার শেলও ব্যবহার করে।

প্রত্যক্ষদর্শীর বিবরণ মোতাবেক, অভিযান চালাতে ১৫টি সামরিক যান ও ট্যাংক নিয়ে শহরে প্রবেশ করেছিলো ইসরাইলী সেনারা।

উল্লেখ্য, ব্রিটেন, আমেরিকা ও ইউরোপের প্রত্যক্ষ মদদে চলমান গাজ্জা গণহত্যা আজ ৬ষ্ঠ মাস পূরণ করতে চলেছে। আত্মরক্ষার নামে শুরু করা গণহত্যায় উপত্যকাটি সম্পূর্ণ রূপে অবরোধ করে বিশ্ব মানবতার শত্রু অবৈধ রাষ্ট্র ইসরাইল এখন পর্যন্ত ৩৩ হাজার ১৩৭ নিরীহ ফিলিস্তিনিকে হত্যা করে। আহত করে ৭৫ হাজার ৮১৫ জনকে। এতে শুধু শিশুর সংখ্যাই রয়েছে প্রায় ১৪ হাজার। আংশিক ও সম্পূর্ণ রূপে মসজিদ ধ্বংসের সংখ্যা ২২৭টি ও গীর্জা ৩টি।

অপরদিকে পশ্চিম তীরেও সমানতালে সন্ত্রাসী অভিযান ও নৃশংসতা চালিয়ে যাচ্ছে অবৈধ রাষ্ট্রটির সেনারা। এখন পর্যন্ত ৪৫৬ সাধারণ ফিলিস্তিনিকে হত্যা ও হাজারের অধিককে আহত করেছে তারা।

এছাড়া অঞ্চলটি থেকে বিনা অপরাধে ৮ হাজার ৩০ জনকে গ্রেফতারও করে গাজ্জায় গণহত্যা পরিচালনা করে যাওয়া অবৈধ রাষ্ট্রটির সেনারা।

সূত্র: আল জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img