সোমবার, মে ১৩, ২০২৪

রমজানেও তুরস্কে মানবিক সহায়তা অব্যাহত রেখেছে আরব আমিরাত

গত ফেব্রুয়ারিতে ঘটে যাওয়া ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত তুরস্কের জনগনের জন্য পবিত্র রমজান মাসেও মানবিক সহায়তা অব্যাহত রেখেছে সংযুক্ত আরব আমিরাত।

বুধবার (৫ এপ্রিল) আঙ্কারায় আরব আমিরাতের দূতাবাসের তত্ত্বাবধানে “ডেনিজ ফেনেরি অ্যাসোসিয়েশন”-এর কাছে প্রায় ২ হাজারেরও বেশি খাদ্য পণ্যের প্যাকেজ পৌঁছে দিয়েছে দেশটির রেড ক্রিসেন্ট সোসাইটি।

“ডেনিজ ফেনেরি অ্যাসোসিয়েশন”-এর প্রধান এনেস জেরেম বলেন, রমজান মাসের জন্য আসা এসব ত্রাণ সামগ্রী এ সপ্তাহে তুরস্কের সানলিউরফা, কিলিস ও আদিয়ামান প্রদেশে বিতরণ করা হবে।

সংযুক্ত আরব আমিরাত এখন পর্যন্ত ৯ হাজার ৯৪০ টন ত্রাণ সহায়তা সামগ্রী নিয়ে ২৪০ টি কার্গো বিমান ও দুইটি জাহাজ তুরষ্কে পাঠিয়েছে। ভূমিকম্প আঘাত হানার তিন দিন পরেই আরব আমিরাতের একটি মেডিকেল টিম তুরস্কে পৌঁছায়।

এছাড়াও দেশটির পক্ষ থেকে একটি ফিল্ড হাসপাতাল তৈরি করা হয়েছে । যেখানে পরীক্ষাগার ও একটি এক্সরে বিভাগ স্থাপন করা হয়। হাসপাতালটিতে চিকিৎসার জন্য, শিশুরোগ বিশেষজ্ঞ, সার্জন, এরেসথেসিওলজিস্ট ও আর্থপেডিকসহ বিভিন্ন বিষয়ে দক্ষ ২০ জন চিকিৎসক দায়িত্ব পালন করছেন।

এছাড়াও সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট ক্ষতিগ্রস্ত ভূমিকম্পে তুরস্ককে পুনরুদ্ধারের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার নগদ সহায়তা প্রদানেরও আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য; ফেব্রুয়ারিতে ঘটে যাওয়া ভয়াবহ ভূমিকম্পে তুরস্কের প্রায় ৫০ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে।

সূত্র: ডেইলি সাবাহ

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img