রবিবার, মে ৫, ২০২৪

মিয়ানমারের তরুণীর মরদেহ কবর থেকে তুলে নিল নিরাপত্তা বাহিনী

চীনের বংশদ্ভুত কায়ল সিন (১৯) নামের এক তরুণীর মৃত্যু হয় মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর গুলিতে। ঘটনাটি ঘটে মিয়ানমারের মান্দালয়ে। ওই তরুণীর লাশ সমাহিত করার একদিন পর কবর থেকে লাশ তুলে নিয়ে যায় মিয়ানমার নিরাপত্তা বাহিনী।

আয়ে ইয়াইক নেইন নামক কবরস্থানে সমাহিত করা হয়েছিল ওই তরুণীকে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুক্রবার দুপুর ৩টার দিকে সৈন্যরা ট্রাক নিয়ে কবরস্থানে উপস্থিত হন। এরপর প্রবেশপথ বন্ধ করে দেন। তারা সেখানকার কর্মীদের বন্দুকের মুখে আটকে রেখে তারুণীর লাশ তুলে নিয়ে যান।

শুক্রবার (৫মার্চ) ৩টার দিকে সৈন্যরা ট্রাক নিয়ে কবরস্থানে উপস্থিত হয়ে প্রবেশপথ বন্ধ করে দেয়। পরে তারা সেখানকার কর্মীদের বন্দুকের মুখে আটকে রেখে তারুণীর লাশ তুলে নিয়ে যান।

এর আগে শুক্রবার সকালে দেশটির রাষ্ট্র পরিচালিত সংবাদপত্রগুলো জানিয়েছিল, নিরাপত্তা বাহিনীর গুলিতে ওই নারীর মারা যাওয়ার সম্ভাবনা নেই। প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে, সত্যি যদি তার মাথায় আসল গুলি লাগত তবে তার চেহারা ক্ষত-বিক্ষত হয়ে যেত। এ সংবাদ প্রকাশের পরই দেশটির সেনাবাহিনী ওই নারীর লাশ নিয়ে যায়। আইন প্রয়োগকারী সংস্থা ওই নারীর মৃত্যুর মূল কারণ অনুসন্ধান করবেন বলে জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বুধবার মান্দালয়ে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হলে ওই তরুণীর মাথায় গুলি লাগে। তখন পূর্বঘোষণা ছাড়াই সত্যিকারের গোলাবারুদ ব্যবহার করেছিল পুলিশ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img