মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

পুলিশকে দলীয়ভাবে ব্যবহার সাংবিধানিকভাবে নিষিদ্ধ করতে হবে : শেখ ফজলে বারী মাসউদ

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, পুলিশকে দলীয়ভাবে ব্যবহার সাংবিধানিকভাবে নিষিদ্ধ করতে হবে।

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ভাটারা থানা শাখার উদ্যোগে রাজধানীর ভাটারাস্থ থানা কার্যালয়ে “স্বৈরাচার পতনের এক মাস জনগণের প্রতিক্রিয়া” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দলীয় এজেন্ডা বাস্তবায়নে, ভিন্ন মতের রাজনৈতিক শক্তিকে দমন-পীড়নে পুলিশকে ব্যবহার করা যাবে না। পুলিশ যেহেতু জনগণের সার্বিক নিরাপত্তায় সার্বক্ষণিক কাজ করে। তাই পুলিশকে বন্ধুসুলভ হতে হবে। অতএব নতুন বাংলাদেশের দাবী হচ্ছে পুলিশকে জনবান্ধব বাহিনী হিসেবে গড়ে তোলা।

তিনি আরো বলেন, জুলাই আন্দোলনের পুনরাবৃত্তি যেন আর না ঘটে। ৫ আগস্ট এর পূর্বের পুলিশ আর ৫ আগস্ট এর পরের পুলিশ বাহিনী যেন একরকম না হয়। স্বৈরাচার পতন আন্দোলনে পুলিশের যে ঘৃণ্য ভূমিকা ও চরিত্র ছিল তা যেন আগামী নতুন প্রজন্ম না দেখে। পূর্বের মন-মানসিকতা ও চরিত্র থেকে ওযু-গোসল করে পবিত্র আত্মা নিয়ে নতুন বাংলাদেশের নতুন মানবিক পুলিশ হিসেবে দায়িত্ব পালন করতে হবে।

যৌথ বাহিনীর অভিযানকে স্বাগত জানিয়ে তিনি বলেন, প্রতিহিংসামূলক কারো কোন অভিযোগের কারণে কোন নিরীহ মানুষ যেন হয়রানির শিকার না হয়, যৌথবাহিনীকে সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। আমরা আশা করবো এই অভিযানে অবৈধ অস্ত্র উদ্ধারের সাথে সাথে সন্ত্রাস, চাঁদাবাজ, গডফাদার ও হোয়াইট ক্রিমিনালদেরও যেন যবনিকাপাত হয়।

শাখা সভাপতি মুফতি হাবিবুল্লাহর সভাপতিত্বে ও সেক্রেটারি মোঃ আবু বকরের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্য মধ্যে আরো বক্তব্য রাখেন, জাতীয় শিক্ষক ফোরামের সেক্রেটারি জেনারেল শিক্ষক নেতা প্রভাষক আব্দুস সবুর এম এসসি, মুফতি নিজাম উদ্দিন, আমজাদ হোসাইন, মোঃ কাউসার বিন ইউসুফ , মুফতি মিজানুর রহমান, আখতার হোসেন প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img