রবিবার, জুলাই ১৪, ২০২৪

ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশিকে গুলি করে হত্যা করলো বিএসএফ

ঠাকুরগাঁওয়ের জগদল সীমান্তের মাঝামাঝি এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) রাজু মিয়া (২৮) নামে এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দিবাগত রাত ১টার দিকে বালিয়াডাঙ্গী উপজেলার নাগরভিটা ও জগদল সীমান্তের মাঝামাঝি এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সূত্রে জানা যায়, বৃহষ্পতিবার আনুমানিক রাত ১টার দিকে রাজুসহ কয়েকজন নাগরভিটা সীমান্ত এলাকায় গরু আনতে যায়। এ সময় ভারতের ১৫২ বিএসএফ ব্যাটালিয়নের তিনগাঁও বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা ওই ব্যক্তিদেরকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে রাজুর মৃত্যু হয়।

বিএসএফের নাগরভিটা ক্যাম্পের কমান্ডারের বরাত দিয়ে আজ শুক্রবার (৫ জুলাই) দুপুর ১টার দিকে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার রাত আনুমানিক ১টার দিকে গরু চোরাচালানের উদ্দেশ্যে বাংলাদেশি কয়েকজন বালিয়াডাঙ্গী উপজেলার নাগরভিটা সীমান্তের ৩৭৬/৫ এস পিলার এলাকায় যায়। এসময় ১৫২ বিএসএফ ব্যাটালিয়নের অধীন তিনগাঁও বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে ঘটনাস্থলে রাজুর মৃত্যু হয়।

ওসি ফিরোজ বলেন, রাজু নামের ওই যুবকের লাশ ভারতে ময়নাতদন্ত ও আইনি প্রক্রিয়া শেষে হস্তান্তর করা হবে বলে জেনেছি এবং এ-ঘটনায় বিজিবির পক্ষ থেকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে বলে স্থানীয় বিজিবি ক্যাম্প কমান্ডারকে উদ্ধৃত করে জানান ওসি।

নিহত রাজু মিয়া বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়নের গড়িয়ালী গ্রামের হবিবর আলীর ছেলে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img