রবিবার, মে ৫, ২০২৪

রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মুশতাক আহমদকে হত্যা করা হয়েছে: ছাত্রমিশন

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, কারাগারের অভ্যান্তরে রহস্যজনক ভাবে মুসতাক আহমেদের মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত এবং এই আইনে গ্রেফতারকৃত কারাবন্দী সকলের মুক্তির দাবি জানিয়ে বাংলাদেশ ছাত্র মিশনের নেতৃবর্গ বলেছেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মুশতাক আহমদকে হত্যা করা হয়েছে। বাক-স্বাধীনতা ও মুক্তচিন্তাকে বাধাগ্রস্থ করতে ফ্যাসিবাদী কায়দায় ডিজিটাল নিরাপত্তা আইন করে গণমানুষের মতপ্রকাশের স্বাধীনতাকে গলাটিপে হত্যা করা হয়েছে। ইতোমধ্যে ডিজিটাল আইনের প্রতিবাদকারীদের দমনে পুলিশ যে বর্বর জুলুম-নির্যাতন চালিয়েছে তাতে সরকারের ফ্যাসিবাদী চেহারা আরেকবার উন্মোচিত হয়েছে।

আজ শুক্রবার (৫ মার্চ) দুপুরে বাংলাদেশ লেবার পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মোঃ মিলনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রমিশনের সাধারন সম্পাদক মোঃ শরিফুল ইসলাম।

ছাত্রমিশন নেতৃবর্গ বলেন, লেখক মুশতাক আহমেদের মৃত্যু একটি পরিকল্পিত হত্যাকান্ড। তাকে স্বাধীন মতপ্রকাশের অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনে নয় মাস কারান্তরীণ রাখা হয়। হাইসিকিউরিটি প্রিজনার তকমা দিয়ে স্বজনদের সাথে সাক্ষাৎ পর্যন্ত করতে দেয়া হয়নি। তার জামিন পাওয়ার সাংবিধানিক অধিকার হরণ করা হয়েছে। তাকে হত্যার দায় ক্ষমতাসীন স্বৈরাচারী সরকারকে নিতে হবে। সরকার একটি তদন্ত কমিটি করেছে যার প্রতি দেশের মানুষের কোনো আস্থা নেই। তাই বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে সুষ্ঠু-নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

নেতৃবর্গ আরো বলেন, লেখক মোস্তাক হত্যার বিচার ও ডিজিটাল নিরাপত্তার নামে মতপ্রকাশের স্বাধীনতাহরণ ও শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস নৈরাজ্য বন্ধ ও মুক্তিযুদ্ধের আকাংখার দুর্নীতি লুটপাট মুক্ত গনতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় সকল দেশপ্রেমিক প্রগতিশীল ছাত্রসংগঠনকে ঐক্যবদ্ধ লড়াই সংগ্রাম জোরদার করার আহবান জানান।

সভায় আগামী ১২ মার্চ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে অবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সেশন চার্জ প্রথা বাতিল ও করোনাকালিন বেতন মওকুফের দাবীতে বিক্ষোভ সমাবেশ সফল করার আহবান জানান। এসময় লেবার পার্টির কেন্দ্রীয় নেতা মেহেদী হাসান, কেন্দ্রীয় সহ-সভাপতি নাজমুল ইসলাম মামুন, যুগ্ম-সাধারন সম্পাদক সাব্বির আহমেদ, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রহমান রিফাত, পাঠাগার সম্পাদক মামুনুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img