শনিবার, মে ১৮, ২০২৪

ইসরাইলের বিরুদ্ধে রাজধানীতে বিক্ষোভ মিছিল করল ছাত্রশিবির

গাজ্জায় হামলা চালানো ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরি।

আজ শনিবার (৪ মে) ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যার প্রতিবাদ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ছাত্রশিবির মহানগর শাখা বিক্ষোভ মিছিল বের করে।

মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দরা বলেন, অবিলম্বে গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি এবং দখলদার ইসরাইলকে তাদের কর্মকাণ্ডের জন্য বিচারের মুখোমুখী করতে জাতিসঙ্ঘসহ আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। অন্যথায় পৃথিবীর বিশফোঁড়া ইসরােইলকে চরম মূল্য পরিশোধ করতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দরা আরও বলেন, মানবতার শত্রু ইসরাইল টানা সাত মাস ধরে ফিলিস্তিনে গণহত্যা চালিয়ে যাচ্ছে। সেখানে শিশু ও নারীসহ ৩৪ হাজারেরও বেশি নিরীহ মুসলমানকে শহীদ করা হয়েছে। প্রায় লাখের অধিক মানুষকে বোমার আঘাতে মারাত্মকভাবে আহত করা হয়েছে। শুধু তাই নয়, আহতদের চিকিৎসাসেবা থেকেও বঞ্চিত করা হচ্ছে। সেখানকার হাসপাতালগুলোকে ধ্বংস করে দেয়া হয়েছে। সেখানে যেন কেউ সহায়তা পৌঁছাতে না পারে সেজন্য তারা ক্রসিংগুলোতে ব্যারিকেড বসিয়েছে। আমরা দেখেছি ফিলিস্তিনিদের সাহায্যে এগিয়ে আসা অনেক সংস্থার কর্মী ও সাংবাদিকদের হত্যা করা হয়েছে। প্রতিবাদে পৃথিবীর বিবেকবান মানুষ আন্দোলনে নেমে এলেও তাদের হত্যাযজ্ঞ থেমে নেই।

নেতৃবৃন্দরা আরো বলেন, আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ করছি যে গণতন্ত্রের ফেরিওয়ালা, ইসরাইলের দোসর আমেরিকা বিশ্ববিবেকের আহ্বানকে উপেক্ষা করে ইসরাইলকে সমর্থন দিয়ে যাচ্ছে। আমেরিকার সাধারণ মানুষ, বিশেষকরে সাধারণ শিক্ষার্থীরা ইসরাইলের বিরুদ্ধে রাস্তায় নেমে এলে তাদেরকে নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে। তাদের গণতান্ত্রিক অধিকারকে ভূলণ্ঠিত করা হচ্ছে। আমরা এমন স্বৈরাচারী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসাথে গ্রেফতারকৃত শিক্ষার্থীদের মুক্তির দাবি জানাচ্ছি।

নেতৃবৃন্দ সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে দলমত নির্বিশেষে সবাইকে ইসরাইলের বিরুদ্ধে জোরদার আন্দোলনে গড়ে তুলার আহ্বান জানান এবং ফিলিস্তিনিদের জন্য আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করেন।

ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদকের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি নগরীর দয়াগঞ্জ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্বামীবাগ গিয়ে সমাবেশে মিলিত হয়। মিছিলোত্তর সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সিবগাতুল্লাহ। এ সময় মহানগর সভাপতি আহমদ আবির সেক্রেটারি হেলাল উদ্দিনসহ শাখার বিভিন্ন পর্যায়ের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img