রবিবার, মে ১২, ২০২৪

বাস-ট্রাকের সংঘর্ষে মিসরে নিহত অন্তত ১৭

মিসরের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মরুভূমির এক মহাসড়কে যাত্রীবাহী বাস ও ট্রাকের সংঘর্ষে অন্তত ১৭ জন নিহত হয়েছেন। ভারী ট্রাকের সাথে বাসের এই সংঘর্ষে আহত হয়েছেন আরও কমপক্ষে ২৯ জন।

বৃহস্পতিবার (৪ মে) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

স্থানীয় চিকিৎসা ও নিরাপত্তা সূত্রগুলো বলেছে, রাজধানী কায়রো থেকে প্রায় ৪০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমের নিউ ভ্যালি প্রদেশের আসুইত-খরগা মহাসড়কে বুধবার এই দুর্ঘটনা ঘটেছে। ওই প্রদেশের সাথে লিবিয়ার দীর্ঘ সীমান্ত রয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে ২৬টি অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়েছে। এই অ্যাম্বুলেন্সে করে আহতদের উদ্ধারের পর বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

তবে মরুভূমির বুকে অবস্থিত আসুইত-খরগা মহাসড়কে কীভাবে এই দুর্ঘটনা ঘটল সেই বিষয়ে তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি। বেপরোয়া গাড়ি চালনা, তুলনামূলক শিথিল ট্রাফিক আইন এবং সড়কের বেহাল পরিস্থিতির কারণে মিসরে প্রায়ই এই ধরনের দুর্ঘটনা ঘটে।

গত বছর দেশটির পরিসংখ্যান সংস্থা ক্যাপমাসের এক প্রতিবেদনে বলা হয়, ২০২১ সালে মিসরে সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ হাজার ১০১ জনের প্রাণহানি ঘটেছে। সড়ক দুর্ঘটনায় প্রাণহানির এই সংখ্যা আগের বছরের তুলনায় প্রায় ১৫ দশমিক ২ শতাংশ।

সূত্র: রয়টার্স

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img