বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

কাসেম সুলাইমানির মৃত্যুবার্ষিকীতে জোড়া বিস্ফোরণ, নিহত বেড়ে ১০৩

ইরানের কুদস বাহিনীর সাবেক প্রধান জেনারেল কাসেম সুলাইমানির মৃত্যুবার্ষিকীতে তার মাজারে জোড়া বিস্ফোরণের ঘটনায় ১০৩ নিহত হয়েছেন।

বুধবার (৩ জানুয়ারি) ইরানের কিরমান প্রদেশে এই ঘটনা ঘটে।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএনএর তথ্যমতে, ইরানের মধ্যপ্রাচ্য নীতির সবচেয়ে সফল কারিগর কাসেম সুলাইমানির ৪র্থ মৃত্যুবার্ষিকীকে কেন্দ্র করে গুলজারে শহীদ মাজার এলাকায় গুপ্ত হামলা চালায় সন্ত্রাসীরা। পর পর দুটি বিস্ফোরণ ঘটানো হয়। ১ম বিস্ফোরণটি ঘটে মাজার থেকে ৭০০ মিটার দূরে এবং ২য় বিস্ফোরণ ঘটানো হয় মাজার থেকে এক কিলোমিটার এর দুরত্বে যেখানে শত শত জিয়ারতকারীরা মাজারে ঢোকার জন্যে তল্লাশি চৌকি পার হচ্ছিলেন।

প্রাথমিক তথ্য অনুযায়ী ৭৩ জন আহত ও  শতাধিক আহত উল্লেখ করা হলেও সরকারের পক্ষ থেকে সর্বেশেষ বিবৃতিতে জানানো হয় যে, নিহতের সংখ্যা বেড়ে ১০৩ ও আহতের সংখ্যা ১৪১ ছাড়িয়ে গিয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালে ইরাকে অবস্থানকালে মার্কিন ড্রোন হামলার শিকার হোন শিয়া রাষ্ট্রটির সেনাপ্রধান ও মধ্যপ্রাচ্যে ইরানের ভীত মজবুতের প্রধান কারিগর জেনারেল কাসেম সুলাইমানি। রাষ্ট্রের সবচেয়ে শক্তিশালী ব্যক্তিত্ব আয়াতুল্লাহ খোমেনির পরেই ছিলো তার অবস্থান। তিনি ইরানের সবচেয়ে শক্তিশালী বাহিনী কুদস ফোর্সের প্রধান ছিলেন।

সূত্র: আনাদোলু

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img