সোমবার, জুন ২৪, ২০২৪

দলীয় বৈঠকে সৌদি সফরের ইঙ্গিত নেতানিয়াহুর

ইহুদিদের সন্ত্রাসবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইঙ্গিত দিয়েছেন যে, সম্প্রতি তিনি সৌদি আরব সফর করেছেন।

গত নভেম্বর মাসে নেতানিয়াহু সৌদি আরব সফর করেছেন বলে খবর ছড়িয়ে পড়ার পর এই প্রথম তিনি বিষয়টি নিশ্চিত করলেন।

শনিবার ক্ষমতাসীন লিকুদ পার্টির এক রুদ্ধদ্বার বৈঠকে নেতানিয়াহুর কাছে জানতে চাওয়া হয় যে, খুব শিগগিরি ইসরাইল এবং ইরাকের কুর্দিস্তানের মধ্যে কোনো চুক্তির সম্ভাবনা আছে কিনা।

জবাবে নেতানিয়াহু বলেন, “আমি সম্প্রতি একটি আরব দেশ সফর করেছি, সংযুক্ত আরব আমিরাত সফরের বিষয়ে যেমন আমি বলতে পারি নি, এখনো আমি সেটা বলবো না।”

গত ২২ নভেম্বর নেতানিয়াহু লোহিত সাগর তীরবর্তী নিয়ম শহরে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেছিলেন বলে খবর বের হয়। ওই বৈঠকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পাম্পেও উপস্থিত ছিলেন।

ইসরাইলের বিভিন্ন সূত্র ওই বৈঠকের খবর নিশ্চিত করেছিল যদিও এ নিয়ে সরকারি কোনো বিবৃতি কোনো পক্ষ থেকে দেয়া হয় নি। তখন প্রকাশিত খবরে জানা গিয়েছিল যে, কয়েক ঘণ্টার জন্য নেতানিয়াহু সৌদি আরব গিয়েছিলেন। অবশ্য সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় ওই বৈঠকের বিস্তারিত বর্ণনা অস্বীকার করেছিল তবে নেতানিয়াহু এবং সৌদি যুবরাজের বৈঠকের কথা নাকচ করে নি।

এরপর ইসরাইলের প্রধানমন্ত্রী বলেছিলেন যে, আরো অনেক দেশ ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তিতে সই করবে এবং তা হবে ধারণার চেয়েও দ্রুতগতিতে।

সূত্র: পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img