মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

ইসমাইল হানিয়ার হত্যাকাণ্ডে ওআইসির জরুরি বৈঠক ডাকার আহ্বান ইরানের

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের প্রধান ইসমাইল হানিয়ার শাহাদাতের ঘটনায় ইসলামী সহযোগিতা সংস্থা বা ওআইসির জরুরি বৈঠক ডাকার আহ্বান জানিয়েছে ইরান।

সৌদি আরব, কাতার, তুরস্ক এবং মিশরের পররাষ্ট্রমন্ত্রীর সাথে আলাদা ফোনালাপে এ আহ্বান জানান ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আলী বাকেরি কানি।

তিনি বলেন, ইসরাইল সমস্ত রেড লাইন লঙ্ঘন করে ভয়াবহ সন্ত্রাসী আগ্রাসনের মাধ্যমে ইসমাইল হানিয়াকে শহীদ করেছে এবং ইরানের জাতীয় সার্বভৌমত্ব ও নিরাপত্তা লঙ্ঘন করে ইসরাইল পুরো মধ্যপ্রাচ্যের জন্য মারাত্মক নিরাপত্তাহীনতা এবং অস্থিতিশীলতার ঝুঁকি সৃষ্টি করেছে।

তিনি আরও বলেন, ইসরাইলের এই ঘৃণ্য আগ্রাসনের বিরুদ্ধে ইরান তার নিজের মতো করে ব্যবস্থা নেওয়ার বৈধ অধিকার রাখে। ইসমাইল হানিয়ার শাহাদাত এবং ইরানের সার্বভৌমত্ব লঙ্ঘনের প্রেক্ষাপটে ওআইসির জরুরি বৈঠকে বসা অপরিহার্য।

সৌদি আরব, কাতার, তুরস্ক এবং মিশরের মন্ত্রীরা হামাস নেতার গুপ্তহত্যার ঘটনায় কঠোর নিন্দা জানান এবং সবাই স্বীকার করেন যে, ইরান তার ভৌগোলিক অখণ্ডতা রক্ষার অধিকার রাখে।

ফোনালাপে সৌদি পররাষ্ট্রমন্ত্রী ওআইসি’র জরুরি বৈঠক ডাকার প্রতি সমর্থন জানান এবং ইসমাইল হানিয়ার শাহাদাতের ঘটনায় ওআইসির পক্ষ থেকে তদন্ত করা উচিত বলে মন্তব্য করেন।

সূত্র: পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img