রবিবার, জুলাই ১৪, ২০২৪

মানবিক কাজে জামায়াতে ইসলামী সব সময় জনগণের পাশে আছে : মাওলানা শাহজাহান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর এসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল মাওলানা শাহজাহান বলেছেন, জামায়াতে ইসলামী জনগণের কল্যাণে কাজ করছে। একটি নিরাপদ ও ইনসাফভিত্তিক সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণই জামায়াতের কর্মতৎপরতার লক্ষ্য।

আজ মঙ্গলবার (২ জুন) চট্টগ্রাম রিয়াজুদ্দিন বাজারে অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের পরিবারে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা শাহজাহান বলেন, আমরা বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাক্তার শফিকুর রহমানের উপহার নিয়ে এসেছি। নিহতদের পরিবারকে আমরা সমবেদনা জানাই। প্রিয়জন হারানোর বেদনা কোনোকিছু দিয়েই পূর্ণ হওয়ার নয়। তারপরও আমরা আমাদের অবস্থান থেকে আর্থিক সহায়তা নিয়ে এসেছি, যেন পরিবারগুলো তাৎক্ষণিকভাবে আর্থিক অসহায়ত্বে পড়ে না যায়। পাশাপাশি আমরা আহতদের আশু সুস্থতা কামনা করছি।

তিনি বলেন, বাণিজ্যিক রাজধানীখ্যাত চট্টগ্রাম নগরীর অন্যতম বৃহৎ ব্যাবসাকেন্দ্র রিয়াজুদ্দিন বাজার। কিন্তু রিয়াজুদ্দিন বাজারের মতো জনবহুল ও গুরুত্বপূর্ণ ব্যাবসাকেন্দ্রের নিরাপত্তাব্যবস্থা খুবই নাজুক। এই ব্যবসাকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে কার্যকর ও দ্রুত উদ্যোগ নিতে হবে। রিয়াজুদ্দিন বাজারকে একাদিক ইউনিটে বিভক্ত করে আলাদা আলাদাভাবে নিরাপত্তার ব্যবস্থা রাখতে হবে। তবেই আগামীতে দুর্ঘটনা ঘটার আতঙ্ক থেকে ব্যবসায়ী ও শ্রমিক-কর্মচারীরা নিরাপত্তাবোধ করবে।

তিনি আরও বলেন, আমরা সিটি কর্পোরেশনসহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে আহ্বান জানাই, নিরাপদ ও আতঙ্কমুক্ত কর্মপরিবেশ নিশ্চিত করতে অবিলম্বে কার্যকর উদ্যোগ নিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর চট্টগ্রাম জোনাল টিমের সদস্য ও সাবেক দক্ষিণ জেলা আমীর, কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য জাফর সাদেক, কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমীর, সাবেক এমপি শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য ও দক্ষিণ জেলা আমীর আনোয়ারুল আলম চৌধুরী, শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহসম্পাদক ও চট্টগ্রাম মহানগরী সভাপতি এস এম লুৎফর রহমান।

জামায়াতে ইসলামীর সাতকানিয়া উপজেলা আমীর মাওলানা কামাল উদ্দীনের সভাপতিত্বে ও উপজেলা সেক্রেটারি তারেক হোসাইনের সঞ্চালনায় সহায়তা প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহসম্পাদক মুহাম্মদ ইসহাক, ফেডারেশনের চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি মাওলানা নুর হোছাইন, কোতোয়ালী থানা আমীর ও মহানগরী কর্মপরিষদ সদস্য মুহাম্মদ আমীর হোসাইন, সেক্রেটারি মোস্তাক আহমদ, ফেডারেশন কোতোয়ালি থানা সভাপতি হামিদুল ইসলাম, জামায়াতে ইসলামী সোনাকানিয়া ইউনিয়ন আমীর শহাদাত হোসেন চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৭ জুন) চট্টগ্রাম রেয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ডে তিনজন নিহত ও অনেকে আহত হয়েছিলেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img