শনিবার, মে ১১, ২০২৪

কাতার বাংলাদেশকে সহযোগিতা করতে উৎসুক: রাষ্ট্রদূত

কাতার বাংলাদেশকে সহযোগিতা করতে উৎসুক বলে জানিয়েছেন বাংলাদেশে দায়িত্বরত কাতারের বিদায়ী রাষ্ট্রদূত আহমাদ মুহাম্মাদ নাসির আল দেহিমি

তিনি বলেন, তাঁর দেশ এলএনজিসহ জ্বালানির বিভিন্ন উপখাতে বাংলাদেশের সঙ্গে আরও কাজ করতে চায়।

বুধবার (৩০ জুন) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে তার বাসভবনে কাতারের বিদায়ী রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাতকালে এ কথা বলেন কাতারের রাষ্ট্রদূত। এসময় তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

বিদায়ী রাষ্ট্রদূতকে অভিনন্দন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ও কাতারের দ্বিপাক্ষিক সম্পর্ক অগ্রগতি ও সুসংহতকরণে যে প্রচেষ্টা তিনি চালিয়েছিলেন তা অবশ্যই প্রশংসাযোগ্য। জ্বালানি খাতে একসঙ্গে কাজ করার অনেক সুযোগ রয়েছে। এ সময় তিনি বিদ্যুৎ ও জ্বালানিসহ ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন উপখাতে কাতারের বিনিয়োগ বৃদ্ধি করার জন্য বিদায়ী রাষ্ট্রদূতকে অবদান রাখার অনুরোধ জানান।

বাংলাদেশে দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদকে ধন্যবাদ জানিয়ে বিদায়ী রাষ্ট্রদূত বলেন, কাতার বাংলাদেশকে সহযোগিতা করতে উৎসুক।

তিনি বলেন, কাতার এলএনজিসহ জ্বালানির বিভিন্ন উপখাতে বাংলাদেশের সঙ্গে আরও কাজ করতে চায়। এসময় তারা বৈশ্বিক পরিবর্তনের প্রেক্ষাপটে পরিবর্তিত ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img