শনিবার, মে ১১, ২০২৪

ড. মাওলানা আব্দুর রাজ্জাক ইসকান্দারের ইন্তেকালে আল্লামা বাবুনগরীর শোক

আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াত পাকিস্তান-এর সভাপতি, পাকিস্তানের বেফাকুল মাদারিসিল আরাবিয়া’র সভাপতি ও পাকিস্তানের বিখ্যাত ইসলামী বিশ্ববিদ্যালয় জামিয়া উলুমুল ইসলামিয়া বিন্নুরী টাওনের মুহতামিম মাওলানা ডক্টর আব্দুর রাজ্জাক ইসকান্দারের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর আমীর এবং দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার শায়খুল হাদীস ও শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

বুধবার (৩০ জুন) গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় আমীরে হেফাজত বলেন, মরহুম মাওলানা ড. আবদুর রাজ্জাকের খ্যাতি শুধু পাকিস্তানেই সীমাবদ্ধ ছিল না। তিনি একজন উঁচুস্তরের আন্তর্জাতিক ইসলামী ব্যক্তিত্ব, গবেষক ও শীর্ষ পর্যায়ের নেতৃত্বদানকারী আলেমে-দ্বীন ছিলেন।

আল্লামা বাবুনগরী বলেন, ১৯৯০-এর দশকের শুরু থেকে মাওলানা ড. আবদুর রাজ্জাক খতমে নবুওয়াত আন্দোলনের তেজস্বী নেতৃত্ব দিয়ে আসছিলেন। কওমি মাদ্রাসার উন্নয়ন ও উদ্ভূত যেকোন সংকট উত্তরণে নেতৃত্বদানে তিনি আমৃত্যু সক্রীয় ভূমিকা রেখে গেছেন। তাঁর পৃষ্ঠপোষকতায় হাজার হাজার আলেম যেমন গড়ে ওঠে দ্বীনি অঙ্গনে ভূমিকা রেখে যাচ্ছেন, তেমনি তিনি অসংখ্য কিতাবের রচনা করে জ্ঞান-গবেষণার জগতেও বিশাল অবদান রেখে গেছেন। প্রায় অর্ধ শতাব্দীকাল ধরে মহান আল্লাহ তাঁর মাধ্যমে দ্বীনের বহুমুখী খিদমত নিয়েছেন। তাঁর ইন্তেকালে মুসলিম উম্মাহর যে ক্ষতি হয়ে গেল, তা সহজে পুরণ হবার নয়।

আল্লামা বাবুনগরী আরও বলেন, মাওলানা ড. আবদুর রাজ্জাকের ইন্তেকালের খবরে বিশ্বব্যাপী উলামায়ে কেরাম, মাদারেসে কওমিয়্যা ও তাওহিদী জনতার মাঝে গভীর শোকের ছায়া নেমে এসেছে। হেফাজতে ইসলাম বাংলাদেশের পক্ষ থেকে মরহুমের ইন্তেকালে আমি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি। মহান আল্লাহর দরবারে বিশেষভাবে দু‘আ করছি, মরহুমের সকল দ্বীনি খিদমাতকে কবুল করে জান্নাতের আ’লা মাক্বাম দান করুন। মরহুমের শোকাহত পরিবার-পরিজন এবং অগণিত ভক্তবৃন্দকে সবরে জামিল দান করুন এবং মরহুমের তত্ত্বাবধানে পরিচালিত সকল দ্বীনি খিদমাতকে কিয়ামত পর্যন্ত জারি রাখুন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img