মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

ঈদযাত্রায় টিকিট ছাড়া কাউকে রেলস্টেশনে প্রবেশ করতে দেওয়া হবে না

ঈদযাত্রায় বিনা টিকিটে রেল ভ্রমণের মতো চিত্র প্রতি বছরই দেখা মেলে। এবার এই চিত্র দূর করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এবার বিনা টিকিটের যাত্রীদের স্টেশনে প্রবেশ বন্ধ করতে স্টেশনের ‘এক্সেস কন্ট্রোল’ জোরদারের সিদ্ধান্ত হয়েছে।

আজ শনিবার (১ এপ্রিল) রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা স্টেশন পরিদর্শন করে রেলওয়ে পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীকে এ নির্দেশনা দেন।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মুহাম্মাদ হুমায়ুন কবীর রেলের মহাপরিচালক ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে নিয়ে সকালে বিমানবন্দর রেলস্টেশন থেকে জয়দেবপুর পরিদর্শন করেন। সেখানে তারা ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের স্বাচ্ছন্দ্যে ট্রেন ভ্রমণ নিশ্চিত করতে এবং টিকিটবিহীন ভ্রমণ প্রতিরোধে মাঠ পর্যায়ে প্রস্তুতি পরিদর্শন করেন।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মুহাম্মাদ হুমায়ুন কবীর বলেন, রেলপথে যাত্রীদের ভ্রমণ নিরাপদ, ঝামেলামুক্ত করতে এবার রেলওয়ে নানা উদ্যোগ নিয়েছে। এ সকল উদ্যোগের কারণে যাত্রীদের ভোগান্তি কমবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সিদ্ধান্ত অনুযায়ী টিকিট ছাড়া কাউকে স্টেশনে প্রবেশ করতে দেওয়া হবে না। তাছাড়া ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিটের যাত্রী স্টেশনে ঢুকতে পারবেন। সেটাও কঠোরভাবে মনিটর করা হবে। আর টিকিটধারী যাত্রীরা যাতে সুশৃংখলভাবে স্টেশনে প্রবেশ করতে পারেন সেজন্য রেল পুলিশ সদস্যরা কাজ করবেন।

উল্লেখ্য; এবার ঈদুল ফিতরের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ৭ এপ্রিল। আর সকলকে টিকিট সংগ্রহ করতে হবে অনলাইন থেকে। আগামী ১৭ এপ্রিল ট্রেনে শুরু হবে প্রথম ঈদযাত্রা।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img