বুধবার, জুন ২৯, ২০২২

সাড়ে ৬ কোটি টাকার স্বর্ণসহ বিমানকর্মী আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ কেজি ওজনের স্বর্ণবারসহ বিমানকর্মী আব্দুল আজিজ আকন্দকে আটক করেছে ঢাকা কাস্টম হাউজ (ডিসিএইচ)।

আজিজ বাংলাদেশ বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টারের কর্মী। বুধবার রাত ৮টায় ক্যাটারিং সার্ভিসের গেটের সামনে থেকেই তাকে আটক করা হয়। তার শরীরের বিভিন্ন জায়গায় বারগুলো লুকানো ছিল।

ডিসিএইচ’র ডেপুটি কমিশনার সানোয়ারুল কবির জানান, ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ ইউনিটের কাছে তথ্য ছিল বিমানের ক্যাটারিং সার্ভিসে কর্মরত এক ব্যক্তির মাধ্যমে স্বর্ণ পাচার হবে। সেই তথ্যের ভিত্তিতে দুপুরে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করতেই বাধার মুখে পড়তে হয়। দুটি গেটের একটি গেট দিয়েও প্রবেশ করতে দেওয়া হয়নি কাস্টম কর্মকর্তাদের। বিমানের ক্যাটারিং সেন্টার নানা টালবাহানা করা হয়। এরপর জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) মাধ্যমে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করেন কাস্টম কর্মকর্তারা। তখন ক্যাটারিং সেন্টার থেকে জানানো হয় আব্দুল আজিজ দুপুর ১টা ৪৯ মিনিটের দিকে অফিস থেকে বেরিয়ে গেছেন।

সানোয়ারুল কবির আরও জানান, এরপর দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে কাস্টমসের দুইজন ব্যক্তি নজরদারিতে থাকেন। রাত ৮টার দিকে আব্দুল আজিজ বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে এলে এনএসআই-এর সহযোগিতায় কাস্টমস কর্মকর্তারা আব্দুল আজিজকে আটক করেন। তার কাছ থেকে জব্দ স্বর্ণের বাজারমূল্য প্রায় সাড়ে ৬ কোটি টাকা।

জানা যায়, জব্দ স্বর্ণ দুবাইফেরত একটি বিমানের মাধ্যমে বাংলাদেশে আসে। এরপর আব্দুল আজিজের মাধ্যমে এই স্বর্ণ পাচার হওয়ার কথা ছিল।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img