‘খেলা হবে’ বললেন মমতা

ভারতের অমর একুশের মঞ্চ থেকে কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপিকে নিশানা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বিজেপিকে ওপেন চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তিনি বললেন ‘খেলা হবে।’ এর জন্য যদি তাকে কারাগারেও পাঠানো হয়, তবে কারাগার থেকেই বঙ্গবন্ধুর মতো ‘জয় বাংলা’ স্লোগান দেবেন তিনি।

রবিবার (২ে০ ফেব্রুয়ারি) কলকাতার দেশপ্রিয় পার্কে অনুষ্ঠিত আন্তর্জাতিক ভাষা দিবসের অনুষ্ঠানে উপস্থিত থেকে এই মন্তব্য করেন মমতা ব্যানার্জি। সাম্প্রতিককালে তৃণমূল কংগ্রেস প্রধান মমতাসহ দলের সকলের মুখেই ‘জয় বাংলা’ স্লোগান শোনা যাচ্ছে। এমনকি নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমানের ‘খেলা হবে’ স্লোগানটিকেও এবারের নির্বাচনী প্রচারণার হাতিয়ার করেছে তৃণমূল। আর দুইটি স্লোগান নিয়েই ক্ষমতাসীন দল তৃণমূলকে বিরোধী বিজেপিও কটাক্ষ করতে ছাড়ছে না। তাদের অভিযোগ আসলে ‘জয় বাংলা’ স্লোগান আমদানি করেই বাংলাকে `বাংলাদেশ’ বানানোর চক্রান্ত করছে মমতার সরকার। আর সেই ইস্যুতেই পাল্টা বিরোধীদের নিশানা করতে ভাষা দিবসের মঞ্চকে বেছে নিলেন মমতা।

তিনি বলেন ‘আজ একুশ, তাই এই একুশেই চ্যালেঞ্জ গ্রহণ করছি। দেখা যাক, কার জোর কতটা বেশি। একুশে খেলা হবে। আমি থাকবো গোল রক্ষক। এই খেলাতে কারা হারে, আর কারা জেতে আমি দেখতে চাই। আর তাতে যদি আমাকে যদি পাঠায় তবে জেল থেকেই বঙ্গবন্ধুর মতো ডাক দেবো ‘জয় বাংলা, জয় হিন্দ’। আমরা হারতে শিখিনি, হারাতে আমাদের পারবে না। ভাষা দিবসে এটাই আমাদের অঙ্গীকার।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *