বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

ইসরাইলকে বন্দিবিনিময় করতে হলে জেলভাঙা বন্দীদের মুক্তি দিতে হবে: হামাস

বন্দি বিনিময়ের বিষয়ে যেকোনো চুক্তি করতে হলে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলকে গিলবাও কারাগার থেকে পালিয়ে যাওয়া বন্দীদের অবশ্যই মুক্তি দিতে হবে বলে জানিয়েছে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস।

হামাস-এর সামরিক শাখা ইযযুদ্দীন আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদা টেলিভিশনে সম্প্রচারিত এক বিবৃতিতে বলেন, ইসরাইলের কুখ্যাত গিলবাও কারাগার থেকে পালিয়ে যাওয়া বন্দীদেরকে হামাসের সামরিক শাখার নেতারা বীর বলে মনে করেন। ইসরাইলের কারাগার ভেঙে সারা বিশ্বের কাছে তারা বার্তা দিয়েছেন এবং মুসলিম উম্মাহ ও ফিলিস্তিনি জাতিকে গর্বিত করেছেন।

সম্প্রতি ইসরাইলের কঠোর নিরাপত্তাবেষ্টিত গিলবাও কারাগার থেকে ফিলিস্তিনের ছয় বন্দি পালিয়ে যান। পরে অধিকৃত পশ্চিমতীরে তথাকথিত চিরুনি অভিযান চালিয়ে চারজনকে আবার আটক করেছে ইসরাইল।

কয়েকদিন আগে ইসরাইলের কারাগার থেকে ফিলিস্তিনের ছয় বন্দি দুঃসাহসিকভাবে সুড়ঙ্গ পথ খুঁড়ে পালিয়ে যেতে সক্ষম হন। পরে দুদিন ধরে ইসরাইলি পুলিশ ব্যাপক তল্লাশি করেও তাদের খোঁজ পেতে ব্যর্থ হয়। এরপর ইসরাইল কর্তৃপক্ষ ঘোষণা করে যে, তারা চার বন্দীকে আটক করতে সক্ষম হয়েছে।

আমেরিকার গুয়ানতানামো কারাগারের আদলে ইসরাইলের গিলবাও কারাগারটি পরিচালিত হয়। তবে বন্দীদের পালিয়ে যাওয়ার পর ইসরাইলে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিশ্বব্যাপী প্রশ্ন তৈরি হয়।

সূত্র: পার্সটুডে

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img