সোমবার, অক্টোবর ১৮, ২০২১

সড়ক দূর্ঘটনায় হাটহাজারী মাদ্রাসার সাবেক শিক্ষার্থীর মৃত্যু

ইনসাফ | জুনায়েদ আহমেদ


দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম বৃহৎ ইসলামী শিক্ষাকেন্দ্র চট্টগ্রামের দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার সাবেক শিক্ষার্থী, তরুণ আলেম হাফেজ মুফতি আমিনুল ইসলাম মামুন (২৬) সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন।

বুধবার (১১ আগস্ট) দিবাগত রাতে সিরাজগঞ্জ থেকে মোটরসাইকেল যোগে টাঙ্গাইলের বাড়ি ফেরার পথে দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলে তিনি মারা যান।

জানা গেছে, মুফতি আমিনুল ইসলাম মামুনের গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার ঘাটাইলের গৌবিন্দপুর গ্রামে। তিনি ওই এলাকার ফজলুল হক সেন্টুর পুত্র। তিন ভাই বোনের মধ্যে তিনি সবার বড়।

মামুন ২০১৮-১৯ শিক্ষাবর্ষে দারুল উলুম হাটহাজারী মাদ্রাসা থেকে দাওরায়ে হাদীস (মাস্টার্স) সম্পন্ন করেছেন। এরপর হাটহাজারীতে এক বছরব্যাপী উচ্চতর আরবী সাহিত্য বিভাগে পড়েছেন।

২০২০-২১ শিক্ষাবর্ষে নাজিরহাট বড় মাদ্রাসা থেকে উচ্চতর ইসলামী আইন ও গবেষণা বিভাগ সম্পন্ন করেছেন। ইতোমধ্যে পরিবারের পক্ষ থেকে তাকে বিয়ে করানোর জন্য পাত্রী খোঁজা হচ্ছিল বলে জানা গেছে।

সাবেক এই শিক্ষার্থীর মৃত্যুতে হাটহাজারী মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। সোশ্যাল মিডিয়াতে অনেককে এই নিয়ে শোক ও সমবেদনা প্রকাশ করে পোস্ট দিতে দেখা গেছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img